ভারতে প্রথম ২ জনের শরীরে ধরা পড়লো ওমিক্রন

ভারতে দুজনের শরীরে পাওয়া গেছে করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন। তারা কোন দেশ থেকে এসেছেন, তা জানানো হয়নি। দেশটিতে ওমিক্রন শনাক্তের ঘটনা এটিই প্রথম।

এ তথ্য নিশ্চিত করে নয়াদিল্লির স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, 'ওমিক্রন শনাক্ত ২ জনের সব সেকেন্ডারি কনট্যাক্ট ট্রেস করা হয়েছে এবং সেগুলো পরীক্ষা করা হচ্ছে।'

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, কর্নাটকে দুজন শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। ভারতে ওমিক্রন শনাক্ত হওয়ায় আতঙ্কে রয়েছে বাংলাদেশ। পার্শ্ববর্তী দেশ হওয়ায় ভয়ংকর এই ভাইরাসটি বাংলাদেশেও ছড়িয়ে পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

এনডিটিভি ও হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনন করে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের (আইসিএমআর) ডিরেক্টর জেনারেল বলরাম ভার্গব বলেন, ইন্ডিয়ান সার্স-কোভ-২ জেনোমিক্স কনসর্টিয়ামে জেনোম সিকোয়েন্সিংয়ের মাধ্যমে কর্নাটকে দুজন ওমিক্রন আক্রান্তের খোঁজ পাওয়া গেছে। আমরা আতঙ্ক তৈরি করতে চাই না। করোনাভাইরাস সুরক্ষাবিধি মেনে চলার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। । 

ল্যাব পরীক্ষার মাধ্যমে ২ জনের ওমিক্রনে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে বলে জানায় মন্ত্রণালয়।

ওমিক্রন শনাক্ত হওয়ার কথা জানানোর পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লাভ আগরওয়াল গণমাধ্যমকে বলেন, 'মানুষের আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই।'

সবাইকে যথাযথ নিয়ম মেনে চলার এবং জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেন তিনি। 

Share this news on: