আইডি কার্ড দেখালেই টিকা পাবে শিক্ষার্থীরা

১২ বছরের ঊর্ধ্বে যেকোনো শিক্ষার্থী টিকাকেন্দ্রে গেলে টিকা পাবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, শিক্ষার্থীরা আইডি কার্ড নিয়ে কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবে। কারও আইডি কার্ড না থাকলে সেক্ষেত্রে রেজিস্ট্রেশন কার্ড দেখালে টিকা দেওয়া হবে।

সোমবার (১০ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন,  এ মাসেই টিকার প্রথম ডোজ পাবে ১২ বছরের উর্ধ্বে সব শিক্ষার্থী।


নিবন্ধন ছাড়াই করোনার টিকা নিতে পারবে শিক্ষার্থীরা।

এই মুহূর্তে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নয়, টিকাদান কর্মসূচিকে আরো বেগবান করা হবে।

১২ জানুয়ারির পর শুধুমাত্র টিকাপ্রাপ্তরা স্কুলে যাবে; টিকা না নেয়া শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করবে উল্লেখ করেন শিক্ষামন্ত্রী।

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, দেশে ১২ থেকে ১৮ বছর বয়সী মোট শিক্ষার্থী ১ কোটি ১৬ লাখ ২৩ হাজার ৩২২ জন। এর মধ্যে মোট টিকা দেয়া হয়েছে ৪০ লাখ ৩২ হাজার ৫৬৯ জনকে। প্রথম ডোজ বাকি আছে ৭৫ লাখ ৯০ হাজার ৫৫৩ জনের। টিকা গ্রহণকারী শিক্ষার্থীর শতকরা হিসাব ৩৫%।

৩৯৭ উপজেলায় ১৫ জানুয়ারির মধ্যে, ৩ উপজেলায় ১৭ জানুয়ারি, ৫৬ উপজেলায় ২০ জানুয়ারি, ১৫ উপজেলায় ২২ জানুয়ারি, ৩৫ উপজেলায় ২৫ জানুয়ারি ও ১১ উপজেলায় ৩১ জানুয়ারির মধ্যে টিকাদান সম্পন্ন করার নির্দেশনা রয়েছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

এদিকে এসএসসি পরীক্ষা এ বছরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে বলে জানান শিক্ষামন্ত্রী। এছাড়া, বোর্ড পরীক্ষার বিষয়ে কোনো গুজবে কান না দেয়ার আহ্বান জানান তিনি।

Share this news on: