ক্ষমতায় বসে ক্ষমতার উচ্ছিষ্ট থেকে তৈরি হওয়া দল বিএনপি : প্রধানমন্ত্রী

জন রায়ের বিরুদ্ধে গেলে জনগণ ছেড়ে দেয় না। আওয়ামী লীগ জনগণের জন্য কাজ করে অথচ ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে হারিয়ে দেয়া হয়। 

মঙ্গলবার সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, ক্ষমতায় বসে ক্ষমতার উচ্ছিষ্ট থেকে তৈরি হওয়া দল বিএনপি। ভোট চুরির অভিযোগে বেগম খালেদা জিয়াকে পদত্যাগ করতে হয়েছিল।


প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী কিছু প্রেতাত্মা এখনো রাজনৈতিক অঙ্গনে আছে। তাই আওয়ামী লীগ ভালো কাজ করলেই, পেছনে লেগে থাকা এক শ্রেণির মানুষের অভ্যাস।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ যেন ঘুরে দাঁড়াতে না পারে সে জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যা করে হয়। পরাধীন বাংলাদেশের মানুষকে শোষণ থেকে মুক্ত করার কাজ করেছেন বঙ্গবন্ধু। বাঙালি জাতির জন্য আত্মোৎসর্গ করে গেছেন বঙ্গবন্ধু।

দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। দেশীয়-আন্তর্জাতিক চাপে বঙ্গবন্ধুকে ছেড়ে দিয়ে বাধ্য হয়েছিল পশ্চিম পাকিস্তান সরকার। বঙ্গবন্ধু যখন বাংলাদেশকে পুর্নগঠন করেছিলেন তখন তাকে হত্যা করা হয় বলেও জানান প্রধানমন্ত্রী।

Share this news on:

সর্বশেষ