সিসিটিভি ক্যামেরা চললে বুথের গোপনীয়তা রক্ষা হবে না: রিটার্নিং অফিসার

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার মাহফুজা আক্তার বলেছেন, কেন্দ্রর ভেতরে বুথের গোপনীয়তা রক্ষায় সিসিটিভি ক্যামেরা বন্ধ রাখা হবে।শনিবার দুপুরে নগরীর মডার্ন উচ্চ বিদ্যালয়ে নির্বাচনী সামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।
 
এ সময় তিনি আরও বলেন, ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। তারা স্বাস্থ্যবিধি মেনে ভোটকেন্দ্রে আসবেন, শান্তিপূর্ণ-সুশৃঙ্খল উৎসবমুখর পরিবেশে ভোট দিয়ে ফিরে যাবেন। এ সময় ভোট কেন্দ্রর প্রস্তুতি ভালো, পরিবেশও সন্তোষজনক আছে বলেও জানান মাহফুজা আক্তার।

ইভিএম-এ কোনো গোলযোগ দেখা দিলে বিকল্প পরিকল্পনা কী জানতে চাইলে তিনি বলেন, ইভিএম-এ কোনো ত্রুটি দেখা দিলে যখন যেখানে প্রয়োজন হবে তারা সেখানে যাবেন এবং কার্যকর ব্যবস্থা নেবেন।

এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনী তো নিয়জিত থাকার পাশাপাশি অতিরিক্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্ট্রাইকিং ফোর্স, টহল বাহিনী সবই থাকবে তারা সব কিছু দেখবে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, পুরো সিটি করপোরেশন এলাকা ৩ ভাগে ভাগ করে ৪৮ জনের টেকনিক্যাল মোবাইল টিম ঘুরবে। 

প্রার্থীরা সংবাদ সম্মেলনে তাদের আশঙ্কার কথা তুলে ধরছেন। এ ধরনের কোনো আনুষ্ঠানিক অভিযোগ কমিশন পেয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাছে এ ধরনের কোনো অভিযোগ আসেনি। তবে আমাদের প্রস্তুতি আছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ম্যাজিস্ট্রেট এবং আমাদের টিমের সমন্বয়ে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

ইতোমধ্যে নির্বাচনের সব আয়োজন সম্পন্ন হয়েছে জনিয়ে নিনি বলেন, প্রিসাইডিং অফিসাররা চলে এসেছেন, দায়িত্বরত পুলিশ ফোর্স তারা আসতে শুরু করেছেন।

এ সময় তিনি ১০ থেকে ১১ নম্বর ওয়ার্ডের মালামাল বিতরণের কথা উল্লেখ করেন পাশাপাশি ১ থেকে ৯ পর্যন্ত ওয়ার্ডের মালামাল বিতরণ হবে সিদ্ধিরগঞ্জ পাওয়ার হাউস বিদ্যালয় থেকে। বন্দর থানার মালামাল বিতরণ হবে বন্দর থেকে বিতরনের কথা জানান। 

Share this news on: