টাঙ্গাইলে ৫ ইউপিতে ভোটগ্রহণ, মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি

টাঙ্গাইলের গোপালপুরে ৬ষ্ঠ ধাপে পাঁচটি ইউনিয়ন পরিষদে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি।

সোমবার সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে এ ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। প্রচন্ড শীতকে উপেক্ষা করে সাধারণ ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে লাইনে দাঁড়িয়েছেন। সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন রয়েছে। পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি রয়েছে। তবে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি। স্বাস্থ্যবিধি মানাতে দায়িত্বে থাকা কাউকেই কাজ করতে দেখা যায়নি।

জানা যায়, উপজেলার মির্জাপুর, আলমনগর, হাদিরা, নগদাশিমলা এবং ধোপাকান্দি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর সাধারণ সদস্য পদে ১৫৫ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৫১ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাঁচটি ইউনিয়নে ৫০টি কেন্দ্রে মোট ১ লাখ ১৭ হাজার ৭৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ৫৮ হাজার ৮৯২ আর নারী ভোটার রয়েছে ৫৮ হাজার ১৮১ জন।

মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার লুৎফর রহমান বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। এ কেন্দ্রে ৩,১৫১ জন ভোটার রয়েছে। সকাল থেকেই ভোটারদের দীর্ঘ লাইন রয়েছে। তবে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ভালো। ভোটার উপস্থিতি বেশি হওয়ায় স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খেতে হচ্ছে। তবে চেষ্টা করা হচ্ছে।

জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। পুরো নির্বাচনি এলাকায় পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে ৪ জন করে পুলিশ সদস্য, ১৪ জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। আর নির্বাচনি এলাকায় ৩ প্লাটুন বিজিবি কাজ করছে। এছাড়া র‌্যাব ও গোয়েন্দা পুলিশের টিমও কাজ করছে। আশা করছি নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ করতে পারবো।

Share this news on:

সর্বশেষ