দেশব্যাপী সঞ্চয় সপ্তাহ শুরু

দেশব্যাপী সঞ্চয় সপ্তাহ-২০১৯ করেছে জাতীয় সঞ্চয় অধিদফতর। ‘সঞ্চয় সমৃদ্ধির সোপান’- এ প্রতিপাদ্য নিয়ে উদযাপিত হবে এবারের সঞ্চয় সপ্তাহ।

শনিবার থেকে শুরু হওয়া এই সপ্তাহ চলবে ১ মার্চ পর্যন্ত। সাধারণ মানুষকে সঞ্চয়ে উদ্বুদ্ধ করতে সারাদেশে এ সঞ্চয় সপ্তাহ পালন করা হচ্ছে।

সঞ্চয় সপ্তাহ উপলক্ষ্যে সঞ্চয় অধিদফতর বর্ণাঢ্য র‌্যালি, সভা-সেমিনার, ব্যানার-ফেস্টুন, সঞ্চয় স্কিমের হ্যান্ডবিল বিতরণ ও বিভিন্ন প্রতিষ্ঠানে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম চালাবে।

সঞ্চয় সপ্তাহ উপলক্ষে ব্যাপক সচেতনতামূলক কার্যক্রম হাতে নেয়া হয়েছে বলে অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে।

সপ্তাহব্যাপী কার্যক্রমের মধ্যে রয়েছে- ২৩ ফেব্রুয়ারি সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত। ২৪ ফেব্রুয়ারি সারাদেশের সরকারি বেসরকারি অফিসে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম অনুষ্ঠিত হবে। ২৫ ফেব্রুয়ারি পেশাজীবীদের সঞ্চয়ে উদ্বুদ্ধ করা হবে। আর ২৬ ফেব্রুয়ারি কলকারখানা ও ব্যবসা প্রতিষ্ঠানে সঞ্চয় উদ্বুদ্ধকরণ কার্যক্রম চলবে। ২৭ ফেব্রুয়ারি দেশের শিক্ষা প্রতিষ্ঠানে চলবে সচেতনতামূলক কার্যক্রম। ২৮ ফেব্রুয়ারি উঠান বৈঠক ও ১ মার্চ সপ্তাহব্যাপী সঞ্চয় সপ্তাহের মূল্যায়ন কার্যক্রম অনুষ্ঠিত হবে।

এছাড়াও সঞ্চয় সপ্তাহ চলাকালীন সকল গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার পোস্টারের মাধ্যমে প্রচারণা চালানো হবে। সাধারণ মানুষকে সঞ্চয়ে উদ্বুদ্ধ করতে সঞ্চয় স্কিমের নিয়মাবলী সংক্রান্ত হ্যান্ডবিল বিতরণ করা হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: