পর্দা নামলো ৮ম ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের

পর্দা নামলো ৮ম ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের। 

১লা মার্চ(বুধবার), ২০২২ রাজধানীর স্টার সিনেপ্লেক্স এর সীমান্ত সম্ভারে ৮ম ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের সমাপণী অনুষ্ঠানে এবারের আসরের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

ডি আই এম এফ এফ বেস্ট ফিল্ম আওয়ার্ড পায় ইরান থেকে আসা কামাল কোচুয়ান এর ‘এডাপ্ট’ , সিনেমাস্কোপ ফিল্ম আওয়ার্ড পান তুর্কি থেকে সেজ্জিন ইউযাই এর চলচ্চিত্র ‘সেন্ট’ এবং ইউল্যাব ইয়াং ফিল্মমেকার আওয়ার্ড পান বাংলাদেশ থেকে ফাহিম সিয়াম এর ‘দ্যা ঘোস্ট’।

বিশ্বব্যপী ৩১টি দেশ থেকে মোট ১৫৩ টি চলচ্চিত্র জমা পড়েছিল উৎসবে।
অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রফেসর ইমরান রহমান, ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ এর ভাইস-চ্যান্সেলর বলেন,
"আমরা একটি শুন্যস্থান খুজে পেয়েছিলাম, কিন্তু তা পূরণ করার মত কাউকে পাচ্ছিলাম না। ইউল্যাবের মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম ডিপার্টমেন্ট প্রতিবছর মোবাইল ফিল্ম ফেস্টিভ্যালের মত একটি অসাধারণ অনুষ্ঠান আয়োজনের মাধ্যামে সেটি পূরণ করেছে।"

এরপর ডি আই এম এফ এফ ২০২২ এর তৃতীয় দিনের চলচ্চিত্র প্রদর্শনী শুরু হয়। 
প্রধান অতিথি স্বনামধন্য চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকী বলেন, “আপনারা বর্তমান প্রজন্ম আমাদের থেকে অনেক এগিয়ে আছেন। মোবাইল ফোন দিয়ে ছবি বানানোর উপকারিতা হচ্ছে বিদেশে বসে একজন ফিল্মমেকার যেই যেই সুবিধাগুলো পাচ্ছে আপনারাও সেই একই সুবিধা পাচ্ছেন যা আমাদের সময় ছিল না৷ আমি আপনাদের মাঝে অনেক গুলো সম্ভাবনাময় মুখ দেখতে পাচ্ছি।"

এরপর প্রফেসর ইমরান রহমান এবং প্রফেসর জুড উইলিয়াম হেনিলো ক্রেস্ট তুলে দেন উৎসবের স্পন্সার এবং প্রধান অতিথিকে।

ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের এইবারের আসরের শেষে ধন্যবাদ জানান ডি আই এম এফ এফ এর এক্সটার্নাল আফেয়ার্স ইন্সট্রাক্টর রাদ মাহমুদ।

Share this news on: