বিসিবির কেন্দ্রীয় চুক্তি ঘোষণা থাকছে সাকিব

অলরাউন্ডার সাকিব আল হাসানকে তিন সংস্করণে রেখেই কেন্দ্রীয় চুক্তির তালিকা ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল (বুধবার) আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে সাকিবকে বিশ্রাম দিয়েছিল বিসিবি।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিসিবি কেন্দ্রীয় চুক্তির তালিকা ঘোষণা করে।

আজকের চুক্তিতে ২১ জন ক্রিকেটারকে রাখা হয়েছে। ছাড়াও তিন সংস্করণেই আছেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম, উইকেটরক্ষক লিটন দাস, পেস বোলার তাসকিন আহমেদ ও পেস বোলার শরীফুল ইসলাম। শুধু টেস্টে ১৪ জন, ওয়ানডেতে ১০ জন এবং টি-টোয়েন্টিতে আছেন ১২ জন।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল আছেন টেস্ট ও ওয়ানডেতে, টি-টোয়েন্টিতে ছয় মাসের বিরতিতে গেছে তিনি। অন্যদিকে টেস্ট অধিনায়ক মুমিনুল হক আছেন শুধু এ সংস্করণেই। টেস্ট থেকে অবসর নেওয়া টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ আছেন বাকি দুই সংস্করণে।

আগের চুক্তি থেকে বাদ পড়েছেন ৫ ক্রিকেটার। তারা হলেন- মোহাম্মদ সাইফউদ্দিন, সাইফ হাসান, সৌম্য সরকার, আবু জায়েদ চৌধুরী রাহী ও শামীম হোসেন পাটোয়ারি। তাদের মধ্যে সাইফউদ্দিন ওয়ানডে ও টি-টোয়েন্টি, সাইফ টেস্ট, সৌম্য টি-টোয়েন্টি, রাহী টেস্ট এবং শামীম টি-টোয়েন্টির চুক্তিতে ছিলেন। একাধিক ফরম্যাটের চুক্তিতে থেকে এবার বাদ পড়া একমাত্র ক্রিকেটার সাইফউদ্দিন। 

এবার প্রথমবারের মত জায়গা পেয়েছেন মাহমুদুল হাসান জয় ও ইয়াসির আলী চৌধুরী। এক বছর পর আবার চুক্তিতে ফিরেছেন নাঈম শেখ। চুক্তির মেয়াদ থাকবে আগামী ডিসেম্বর পর্যন্ত।

Share this news on:

সর্বশেষ