টেকনাফের ইয়াবাসহ ৫জন পাচারকারী আটক

টেকনাফের সেন্টমার্টিন ছেড়াদ্বীপ সাগর এলাকা থেকে ১ লাখ ২৬ হাজার পিস ইয়াবাসহ একটি মাছ ধরার ট্রলার জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা। এসময় ৫জন পাচারকারীকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, চট্রগ্রাম আনোয়ারা জেলার দক্ষিণ বন্দর গ্রামের বাসিন্দার আব্দুল মোতালেবের ছেলে মহিদুল ইসলাম (৩২), জুইদন্ডি গ্রামের সালেহ আহমদের ছেলে আবুল হোসেন (৩৬), একই গ্রামের নুর মোহাম্মদের ছেলে মোহাম্মদ আবুল কাশেম(২৯), আবু তাহেরের ছেলে মোহাম্মদ ফজেল করিম(২১), বইরাখ গ্রামের ইয়াকুব আলীর ছেলে মনুর আলী(৩৮)।

১৬ মার্চ দুপুরের টেকনাফ কোস্টগার্ড স্টেশন এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার সৈয়দ তৈমুর পাশা।
 
তিনি বলেন, বুধবার ভোরে গোপন সংবাদে জানতে পারে মিয়ানমার থেকে একটি ইয়াবার বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন সংবাদে বিসিজি টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার সৈয়দ তৈমুর পাশার নেতৃত্বে সেন্টমার্টিন ছেড়াদীপ সংলগ্ন সমুদ্র এলাকায় অভিযান পরিচালনার জন্য অবস্থান করেন। অভিযান চলাকালীন সেন্টমার্টিন ছেড়াদ্বীপ হতে আনুমানিক ৫ নটিক্যাল মাইল দূরে মায়ানমার সীমানা হতে বাংলাদেশ সীমানায় অবৈধভাবে একটি কাঠের নৌকাকে প্রবেশ করতে দেখা যায়। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ নৌকাটিকে থামার সংকেত দেয়। এসময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকাটি না থেমে দ্রুত মায়ানমার সীমানায় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্ট গার্ড সদস্যরা ধাওয়া করে নৌকাসহ ৫ জনকে আটক করতে সক্ষম। পরবর্তীতে নৌকাটি তল্লাশি করে পানির ডামের ভিতর লুকিয়ে রাখা ১ লাখ ২৬ হাজার পিস ইয়াবা জব্দ করা হয় । 

তিনি বলেন, জব্দকৃত ইয়াবা ও পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা এবং আটককৃত পাচারকারীদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে ।

Share this news on: