দুস্থদের সহায়তায় বিত্তবানদের প্রতি অনুরোধ র‍্যাব ডিজির

অসহায়, দুস্থ ও নিপীড়িত মানুষের পাশে দাঁড়াতে সমাজের অবস্থাপন্ন ও বিত্তবানদের প্রতি অনুরোধ জানিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।  

তিনি বলেছেন, আপনারা রমজান মাসে অসহায় দুস্থ ও নিপীড়িত মানুষের পাশে বিভিন্ন সহায়তা নিয়ে এগিয়ে আসুন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে দেশের আপামর জনসাধারণের সঙ্গে মিশে সবার দুঃখ কষ্ট সমানভাবে ভাগাভাগি করে নিয়েছিলেন; ঠিক তেমনিভাবে তার আদর্শকে অনুসরণ করে আমরা আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সব শ্রেণির মানুষ মিলে ঈদের আনন্দ সমানভাবে উপভোগ করতে পারি- এ আশাবাদ ব্যক্ত করছি। রমজানের মহৎ উদ্দেশ্য ও তাৎপর্য অনুধাবন করার মাধ্যমে সঠিকভাবে রমজান পালন করতে পারি- মহান আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এই তাওফীক দান করুন।

 
রোববার (১৭ এপ্রিল) বিকেলে কুর্মিটোলা র‍্যাব সদর দপ্তরে আয়োজিত এতিম ও দুস্থ শিশুদের সঙ্গে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে ইফতারের আগে তিনি এসব কথা বলেন।  

ইফতার ও দোয়া মাহফিলে ১৫০ জন এতিম শিশু উপস্থিত ছিল।

র‌্যাব ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, মহান আল্লাহ তায়ালা সর্বপ্রকার শ্রেষ্ঠত্ব দিয়ে অন্যান্য মাস অপেক্ষা রমজান মাসকে মহিমান্বিত করেছেন। সিয়াম সাধনার মাধ্যমে রমজানে আমরা ক্ষুধার্ত ও অসহায় মানুষের কষ্ট বুঝতে চেষ্টা করি। আমাদের সবার উচিত রমজানে সিয়াম সাধনার পাশাপাশি দুস্থ ও এতিম শিশু, অসহায়, দরিদ্র ও ক্ষুধার্তদের সহায়তার মাধ্যমে তাদের দুঃখ কষ্ট লাঘবের চেষ্টা করা। তাই মহান আল্লাহ তায়ালার অনুগ্রহ পেতে রমজান মাস উপলক্ষে আমাদের রমজানের রোজাগুলো গুরুত্বের সহিত পালন করতে হবে। পাশাপাশি নামাজ আদায়, অসহায়, দুস্থদের পাশে দাঁড়ানো এবং আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে।

তিনি বলেন, আভিযানিক কার্যক্রমের পাশাপাশি র‌্যাব ফোর্সেস বিভিন্ন সময়ে মানবতার সেবায় অসহায় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। মানবিক কাজের অংশ হিসেবে আমরা এতিম, অসহায় ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ, শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ, গবিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ, রক্তদান কর্মসূচি এবং দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে সাদাছড়ি বিতরণ করেছি।  

এছাড়াও আত্মসমর্পণকারী জলদস্যু ও জঙ্গিদের সমাজে সুস্থ জীবনে ফিরিয়ে নিয়ে আসার লক্ষ্যে পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ করেছে র‌্যাব। যখনই মানুষ কোনো বিপদ/দুর্যোগের সম্মুখীন হয়েছে, তখনই র‌্যাব ফোর্সেস দুস্থ, নিপীড়িত ও অসহায়দের পক্ষে দাঁড়িয়েছে।  

‘বাংলাদেশ আমার অহংকার’ এই স্লোগান নিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে র‌্যাব জোড়াল ভূমিকা পালন করে আসছে উল্লেখ করে র‌্যাব ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, র‌্যাবের সৃষ্টিকাল থেকে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, জঙ্গি, মাদক, চাঁদাবাজ, ছিনতাইকারী, প্রতারকসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতার এবং বিভিন্ন বিপদ ও দুর্যোগের সময় অসহায় ও নিপীড়িতদের পাশে দাঁড়িয়ে সাধারণ জনগণের কাছে আস্থা ও ভরসার স্থলে পরিণত হয়েছে র‌্যাব। অতীতের ন্যায় সামনের দিনগুলোতেও র‌্যাব সদস্যরা তাদের পেশাদারিত্বের মাধ্যমে র‌্যাবের এই সুনাম অক্ষুণ্ন রাখবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

র‌্যাব ফোর্সেস কর্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Share this news on: