উত্তাল রণক্ষেত্রের পর নিউমার্কেট-ঢাকা কলেজ পরিস্থিতি কোন দিকে? সরাসরি

গতকালও সকালে রণক্ষেত্র ছিল রাজধানীর নিউ মার্কেট এলাকা। ঢাকা কলেজের শিক্ষার্থী এবং ব্যবসায়ীদের মধ্যে এ সংঘর্ষ থেমে থেমে চলে রাত পর্যন্ত। তবে আজ (বুধবার) সকাল থেকে ওই এলাকার যান চলাচল অনেকটা স্বাভাবিক রয়েছে।

তবে নিউ মার্কেট এবং এর আশপাশের যে ১০ থেকে১২টি মার্কেট রয়েছে সেগুলো এখনো খোলেনি। বিভিন্ন দোকানের কর্মচারীরা দোকানের সামনে অবস্থান করছেন।

সরেজমিন দেখা যায়, ঢাকা কলেজ গেটের আশপাশ ও নিউজ মার্কেট এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। সবার মধ্যে একটা চাপা আতঙ্ক কাজ করছে। বেলা ১১ থেকে ঢাকা কলেজের সাবেক শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি ছিল। তবে বৃষ্টির কারণে তা এখনো শুরু হয়নি। অন্যদিকে সাত কলেজের কর্মসূচিও শুরু হতে বিলম্ব হচ্ছে।

সকাল থেকে মিরপুর রোডের সায়েন্স ল্যাব থেকে শুরু করে আসাদ গেট পর্যন্ত যানজট দেখা যায়নি। ঢাকা কলেজ শিক্ষার্থী এবং ব্যবসায়ী-কর্মচারী কাউকে রাস্তায় অবস্থান নিতে দেখা যায়নি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ট্রাফিক লালবাগ বিভাগের সহকারী কমিশনার জয়ীতা দাস বলেন, গতকালকের ন্যায় অবস্থা আজ নেই। সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক। কোথাও কোনো মুভমেন্ট দেখা যায়নি। তাই নির্বিঘ্ন যানচলাচল। সব ধরনের যান চলাচল করছে। লালবাগ থেকে ইনার ও আউটার সব লেন গতিশীল।

Share this news on:

সর্বশেষ