সিলেটে ভারী বৃষ্টি, ফের বন্যার অবনতির শঙ্কা!

গত ১৫ জুন থেকে উজানের ঢল আর ভারী বর্ষণে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত পুরো সিলেট বিভাগ। বিশেষ করে সিলেট জেলার ৮০ ভাগ এবং সুনামগঞ্জের ৯০ ভাগের বেশি এলাকা প্লাবিত হয় স্মরণকালের ভয়াবহ বন্যায়।

এরপর গত কয়েকদিন ধরে পানি ধীর গতিতে নামলেও প্লাবিত রয়েছে বেশিরভাগ এলাকা। ফলে অনেকে এখনো আশ্রয়কেন্দ্রে দিনাতিপাত করছেন।

এ অবস্থায় বন্যা কবলিত সিলেটবাসীর মনে আবারও ভয় ধরাচ্ছে ভারী বৃষ্টি। মঙ্গলবার (২৮ জুন) দিনভর সিলেটে হালকা বৃষ্টিপাত হলেও রাত ১০টার পর থেকে ভারী বৃষ্টিতে নগরের অনেক এলাকা প্লাবিত হয়েছে।

ফলে আবারও বন্যার শঙ্কায় আছেন সিলেটবাসী।

বিশেষ করে মঙ্গলবার রাত ১০টা থেকে ১টা টানা তিন ঘণ্টার ভারী বৃষ্টিতে নগরের অনেক এলাকা প্লাবিত হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর ও পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তারা বলছেন, আরও কয়েকদিন বৃষ্টিপাত হবে। দিনের তুলনায় রাতে বেশি বৃষ্টি হবে। নদ-নদীর পানিও কিছুটা বাড়বে। এ অবস্থায় উজানে ভারী বৃষ্টি হলে বন্যার পানি ফের বাড়ার আশঙ্কা রয়েছে।    

নগরের উপশহরের বাসিন্দা সরকারি কর্মকর্তা সাইদুর রহমান বলেন, বন্যার পানি কমতে শুরু করলেও উপশহরের পানি যেন আটকে আছে। কয়েকদিন যাবত দুর্গন্ধযুক্ত পানি মাড়িয়ে রিকশা যোগে চলাচল করলেও মঙ্গলবার রাতের বৃষ্টিতে ফের পানি বেড়েছে। ফলে তার মতো এই এলাকার বাসিন্দারা ভোগান্তিতে পড়েছেন।

Share this news on: