শুক্রবারে পদ্মাসেতুতে ৩ কোটি ১৬ লক্ষ টাকা টোল আদায়

পদ্মা সেতুতে শুক্রবার সর্বোচ্চ পরিমাণ টোল আদায় হয়েছে। এদিন ৩ কোটি ১৬ লাখ টাকা টোল আদায় করা হয়েছে বলে জানিয়েছেন টোল কর্তৃপক্ষ । ২৫ তারিখ থেকে চালুর পর এটাই টোল আদায়ের রেকর্ড। শুক্রবার পদ্মা সেতুর উপর দিয়ে ২৬ হাজার ৩৯৮টি যানবাহনও পারাপার হয়েছে।

শুক্রবার থেকে পদ্মা সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কেও টোল আদায় শুরু হয়েছে। শুরুর দিনে ৬৯ লাখ ৮১ হাজার ৮৮০ টাকা টোল আদায় হয়েছে এই সড়ক থেকে। আর যানবাহন সংখ্যা ছিল ৪১ হাজার ৭১৪টি।

ইতিমধ্যে ধলেশ্বরী সেতুর টোল প্লাজা দিয়ে ২৬ হাজার ৬৪টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে ৪৫ লাখ ৭৭ হাজার ২৪০ টাকা। আর ভাঙা প্রান্ত দিয়ে ১৫ হাজার ৬৫০টি যানবাহন পারাপার করেছে। টোল আদায় হয়েছে ২৪ লাখ ৪ হাজার ৬৪০ টাকার টোল।

আর পদ্মা সেতুর মাওয়া প্রান্ত দিয়ে যানবাহন পারাপারের সংখ্যা ছিল ১৩ হাজার ৮০১টি। টোল আদায় হয়েছে ১ কোটি ৬৫ লাখ ৪২ হাজার ১০০ টাকার টোল। জাজিরা দিয়ে যানবাহন পারাপারের সংখ্যা ছিল ১২ হাজার ৫৯৭টি, আদায় করা হয়েছে ১ কোটি ৫১ লাখ ১১ হাজার ১০০ টাকা।

প্রসঙ্গত, ২৫ জুন উদ্বোধন করা হয় বহু প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু। পরদিন সকাল ৬টা থেকে সাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয় এই সেতু। প্রথমদিন ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করে পদ্মা সেতুর দিয়ে। এদিন ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকার টোল আদায় হয়।

Share this news on:

সর্বশেষ