বিএনপির নিয়মতান্ত্রিক কর্মসূচিতে কোনো বাধা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির নিয়মতান্ত্রিক কর্মসূচিতে কোনো বাধা নেই। তবে বিশৃঙ্খলা সৃষ্টি করলে আইন-শৃঙ্খলা বাহিনী বসে থাকবে না বলে হুঁশিয়ার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রবিবার দুপুরে সচিবালয়ে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস নিয়ে আইন-শৃঙ্খলা বিষয়ক সভা শেষে এ হুঁশিয়ারি দেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৫ই  আগস্ট বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাত বার্ষিক উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর, রাজধানীর বনানী কবরস্থান ও টুঙ্গিপাড়া বঙ্গবন্ধুর সমাধিস্থলসহ সারাদেশ জুড়ে নিরাপত্তা জোরদার করা হবে। সামাজিক যোগাযোগমাধ্যমে যাতে কোনো অপপ্রচার চালানো না হয়, সে জন্য গোয়েন্দারা তৎপর থাকবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, ’জনগণ চাইলে মাঠে নামতে পারে। তবে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে মানুষ মাঠে নামবে না। তাদের ডাকে মানুষ অন্ধকারের দিকে ফিরে যাবে না।’ তিনি জানান, ১৫ই আগস্টের পর এ পর্যন্ত যত নাশকতার ঘটনা ঘটেছে তার অধিকাংশই আগস্ট মাসে হয়েছে। এ বিষয়টি বিবেচনায় রেখে পুরো মাসজুড়ে রাজধানীসহ সারা দেশের নিরাপত্তা বলয় তৈরি করা হবে।

ব্রিফিংয়ে আসাদুজ্জামান খান আরও বলেন, ’বিএনপি একটি রাজনৈতিক দল। তারা নির্বাচনে যাবে কি যাবে না, সেটা তাদের নিজস্ব ব্যাপার। তারা নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন করবে, সেখানে কোনো বাধা থাকবে না। কিন্তু তারা রাস্তাঘাট দখল করে আন্দোলন করলে, জানমালের ক্ষতি করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না।’


Share this news on:

সর্বশেষ