রাজধানীজুড়ে তীব্র যানজট

‘আজকে এয়ারপোর্ট রোডে কী হয়েছে, এতো জ্যাম কেন?, মহাখালী থেকে সকাল ৯টায় বাসে উঠে খিলক্ষেত আসতে বেলা সাড়ে ১১টা! কী হয়েছে এই রোডে?’— সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে যানজট সংক্রান্ত এমন প্রশ্ন অনেকের ওয়ালে ওয়ালে ঘুরছে।

বিশেষ করে যারা চাকরিজীবী বা ফার্মগেট-মহাখালী হয়ে উত্তরার দিকে যাচ্ছেন কিংবা মালিবাগ-রামপুরা-বাড্ডা হয়ে এয়ারপোর্ট রোডের দিচ্ছে যাচ্ছেন তাদের এমন প্রশ্ন বেশি। কারণ মঙ্গলবার সকাল থেকে প্রচণ্ড যানজটের কবলে পড়তে হয়েছে রাজধানীবাসীকে। ঘণ্টা পর ঘণ্টা যানজটে বসে থেকেও গন্তব্যে পৌঁছানো যাচ্ছে না। এক দিকে ঢাকা-ময়মনসিংহ হাইওয়ে অন্যদিনে প্রগতি সরণি রোডের এয়ারপোর্টমুখী সড়ক স্থবির হয়ে আছে। অন্যদিকে ঢাকা-ময়মনসিংহ রোডের যানজটের প্রভাব পড়েছে মিরপুর ইসিবি চত্বর পর্যন্ত।

এদিকে সকাল থেকে রাজধানীজুড়ে থেমে থেমে বৃষ্টি এ ভোগান্তির মাত্রা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে। সব মিলিয়ে ত্রাহী অবস্থা সাধারণ মানুষ থেকে শুরু করে সড়কে চলাচলকারীদের। 

যানজটের কারণ খুঁজতে গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেল, গত কয়েকদিন ধরে বৃষ্টির কারণে গাজীপুরের টঙ্গি-চেরাগআলী এলাকার সড়কের খানাখন্দে বৃষ্টির পানি জমে থাকায় যানবাহন ধীরগতিতে পার হচ্ছে। ওই অংশে সড়কের উন্নয়ন কাজ মামলা সংক্রান্ত জটিলতায় বন্ধ রয়েছে। ফলে ভোগান্তির ভাগিদার হতে হচ্ছে সাধারণ মানুষজনকে।

Share this news on: