কক্সবাজারে ডিবির অভিযানে ১ লাখ ইয়াবাসহ এক পাচারকারী আটক

কক্সবাজারের কলাতলির বাইপাস রোডের জেলগেট এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ইয়াবাসহ সাহাব উদ্দিন নামে এক পাচারকারীকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার ( ২৯ সেপ্টেম্বর ২০২২) দুপুর থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকা মেট্রো গ-২৭-৩০১০ নাম্বারের প্রিমিও গাড়ি এবং চট্ট মেট্রো -চ-১১-৩৬৯৩ নোহা গাড়িতে ইয়াবা হস্তান্তরকালে ১ লাখ পিছ ইয়াবা এক পাচারকারীকে আটক করে ডিবির সদস্যরা। এসময় প্রিমিও মডেলের একটি কার ও নোয়া গাড়িও জব্দ করা হয়।

আটককৃত পাচারকারী হলেন,সাহাব উদ্দিন রামুর খুনিরা পালং ৩ নং ওয়ার্ডের ছৈয়দ আলমের ছেলে।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল আলম বলেন, টেকনাফ থেকে ইয়াবার চালান আসার খবর পেয়ে মেরিন ড্রাইভ সহ বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় তারা। পরে রাতে জেলগেট এলাকায় সন্দেহভাজন একটি প্রাইভেট কারেকে সিগনাল দেয়া হলে, কারটি থামিয়ে একজন পালিয়ে যায়। পরে প্রিমিও কারে তল্লাশি চালিয়ে ১ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। আটক করা হয় নোয়া গাড়ির চালককে। নোয়া গাড়িটি মূলত চালানটি রিসিভ করার জন্য এসেছিল।

তিনি আরও বলেন, এ ঘটনায় পলাতক আসামি প্রিমিও গাড়ির চালক সহ ইয়াবা সিন্ডিকেটের মূল হোতাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা এবং জব্দকৃত গাড়ি দুটির মুল্য ৪০ লাখ টাকা। এঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন বলেও জানান ডিবির এই কর্মকর্তা।

কক্সবাজারে ভিআইপির ছদ্মবেশে দিনদিন ইয়াবা পাচার বেড়ে যাচ্ছে। বিশেষ করে বাইকার পরিচয়ে দেদারসে কক্সবাজার থেকে পাচার হচ্ছে ইয়াবার চালান। ইয়াবা পাচার বন্ধে আরো কঠোর নজরদারি বাড়ানোর দাবী সচেতন মহলের।

Share this news on:

সর্বশেষ