আজকের বাজারে কি কোনো সুখবর আছে? সরাসরি..

বেসামাল বাজারে সাধারণ মানুষের জন্য কোথাও কোনো সুসংবাদ নেই। মহামারীর সংকটকাল মুখ বুজে পাড়ি দিতে না দিতেই সারা দুনিয়ায় শুরু হলো যুদ্ধের উত্তাপ। মহামারী হোক আর যুদ্ধ, একদিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধি ও ডলার সংকটে প্রতিদিন বেড়ে চলেছে বাজার দর।

টালমাটাল নিত্য ও ভোগ্যপণ্যের বাজার। সবকিছুতে ব্যয় বাড়লেও সাধারণ মানুষের আয় বাড়েনি। আয়ের সঙ্গে ব্যয়ের হিসাব মেলাতে গিয়ে হিমশিম খাওয়া মানুষ দেখছে সবকিছুই দিন দিন নাগালের বাইরে চলে যাচ্ছে। এই পরিস্থিতি সমাজে বড় ধরনের অস্থিরতা তৈরি হয় বলে উদ্বেগও বাড়ছে।

শুক্রবার সকালে মোহাম্মদপুর সোসাইটি কাঁচা বাজার ঘুরে জানা যায়, ৪৮ টাকা কেজি দরে বিক্রি হওয়া খোলা আটা বিক্রি হচ্ছে ৫৫-৫৬ টাকা করে। এ ছাড়া ২ হাজার ৮০০ টাকা দরের ময়দা বস্তাপ্রতি বেড়েছে ৩০০ টাকা। প্যাকেটজাত আটার দাম কেজিপ্রতি এখন ৫৯ থেকে ৬৫ টাকা। কয়েকদিন আগে এক কেজির প্যাকেট ৫৫ এবং দুই কেজির প্যাকেট ১১০ টাকায় বিক্রি হতো।

খুচরা ব্যবসায়ীরা অভিযোগ করেন, আটা উৎপাদক কোম্পানিগুলো কিছুদিন ধরে প্যাকেটের গায়ের দামের চেয়ে বেশি দাম নিচ্ছে। আটা উৎপাদক এক বিক্রয় প্রতিনিধি  বলেন, ‘কোম্পানির থেকে আমাদের যেভাবে নির্দেশ দিচ্ছে সেভাবেই আমরা বিক্রি করছি। দাম বাড়ার বিষয় কিছু জানি না।’

Share this news on: