ব্রিসবেনে নো বল নাটক, শেষ হাসি বাংলাদেশের

জয়ের ছন্দে রীতিমতো উড়ছিল জিম্বাবুয়ে। সেই জিম্বাবুয়েকেই এবার মাটিতে নামাল বাংলাদেশ। বিশ্বকাপে বাঁচা-মরার ম্যাচে জিম্বাবুয়েকে শেষের নাটকীয়তায় হারিয়েছে সাকিব আল হাসানের দল।

জিম্বাবুয়েকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ২য় জয়ের দেখা পেল বাংলাদেশ। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে ৩ রানে জয় পেয়েছে টাইগাররা। 


টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। নাজমুল হাসান শান্তর ৫৫ বলে ৭১ রান এবং আফিফ (২৯) ও সাকিবের (২৩) রানের উপর ভর করে ১৫১ রানের টার্গেট দেয় টাইগাররা। 

জবাবে ব্যাটিং করতে নেমে পাওয়ার প্লেতে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে জিম্বাবুয়ে। তাসকিন আহমেদ ৩ উইকেট ও ১ মেইডেনে চার ওভারে দেয় ১৯ রান। তিনি ম্যান অফ দ্যা ম্যাচের পুরস্কার পান৷ মুস্তাফিজুর রহমান ১৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। 

শেষ ওভারে জিম্বাবুয়ের জয়ের জন্য দরকার ছিল ১৬ রান। বলে আসেন মোসাদ্দেক হোসেন সৈকত। প্রথম বলে ১ রান দিয়ে দ্বিতীয় বলে নেন উইকেট। তৃতীয় বলে ৪ ও চতুর্থ বলে ছক্কার পরে ম্যাচ দুলতে থাকে জিম্বাবুয়ের দিকে। দুই বলে দরকার মাত্র ৬ রান। পঞ্চম বলে সৈকত এনগারাভাকে আউট করলে ম্যাচে জমে ওঠে নাটকীয়তা। শেষ বলে দরকার ৫ রান। সোহান করেন স্টাম্পিং। জয়ের আনন্দে উল্লাস শুরু করে বাংলাদেশ শিবির। কিন্তু ততক্ষণে খেলার ছিল আরও বাকি। সোহান শেষ বলটি ধরেছিলেন স্টাম্পের আগে এসে। ফলাফল নো বল। মাঠ ছেড়ে গিয়েছিলেন ক্রিকেটাররা। এরপর নো বলের সংকেত আসলে ফের মাঠে নামতে দুদলকে। তবে মাঠে নেমেও শেষে আর সমীকরণ মেলাতে পারেনি জিম্বাবুয়ে। স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

Share this news on: