১০ ডিসেম্বর ঢাকাকে সচল রাখার দায়িত্ব ডিএমপি কমিশনারের

বিএনপি আগামী ১০ ডিসেম্বর ঢাকা শহর অচল করে সরকার পতনের হুমকি দিয়েছে। এখন প্রায় দুই কোটি মানুষের বাসযোগ্য ঢাকাকে সচল রাখার দায়িত্ব ডিএমপি কমিশনারের বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করছে বিএনপি। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে যার শেষ হবে।

সবগুলো বিভাগীয় সমাবেশে শান্তিপূর্ণভাবে শেষ হলেও ১০ ডিসেম্বর ঘিরে জনমনে একটা শঙ্কা তৈরি হয়েছে। ১০ ডিসেম্বর থেকে খালেদা জিয়ার নির্দেশে দেশ চলবে বলে বিএনপির এক নেতার বক্তব্য দেওয়ার পর এই শঙ্কা শুরু হয়। এছাড়া ঢাকার মহাসমাবেশ থেকে সরকারের পতনের এক দফার কর্মসূচি শুরু হবে বলে বিএনপি অনেক নেতা হুঁশিয়ারি দিয়ে আসছেন।

তবে তাদের এমন হুঁশিয়ারিকে পাত্তা না দিয়ে আওয়ামী লীগ নেতারা বলছেন ১০ ডিসেম্বর নিয়ে তারা কিছুই ভাবছেন না। বিএনপি সেদিন কিছু করতে চাইলে সরকার বসে থাকবে না বলেও আওয়ামী লীগ নেতারা বলে আসছেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ১০ ডিসেম্বর ঢাকা শহর অচল করে সরকার পতনের হুমকি দিয়েছে বিএনপি। এখন দুই কোটি মানুষের বাসযোগ্য ঢাকাকে সচল রাখার দায়িত্ব ডিএমপি কমিশনারের।

আওয়ামী লীগ কখনো ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসেনি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আ.লীগ সবসময় ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে। অন্য দলগুলি গডফাদার, বন্দুকের নল ও নানান ধরনের ফন্দি ফিকিরের মাধ্যমে ক্ষমতায় আসার চেষ্টা করেন, যা আওয়ামী লীগ কখনো চিন্তাও করে না।

Share this news on: