বিয়েতে ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলেন বাঁধন!

দেশের গণ্ডি ছাড়িয়ে ভারতেও এখন পরিচিত মুখ আজমেরী হক বাঁধন। আবদুল্লাহ মোহাম্মদ সাদেরের পরিচালনায় প্রথম চলচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’-এ কাজ করার পর থেকে পরিচিতি পান। সৃজিত মুখোপাধ্যায়ের ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’-তে মুসকান জুবেরির চরিত্রে তাঁকে দেখে অনেক পুরুষের হৃদয়েই ঝড় উঠেছিল। কাজ করেছেন বলিউডেও। পরিচালক বিশাল ভরদ্বাজের থ্রিলার ছবি ‘খুফিয়া’ দিয়ে ডেবিউ করবেন হিন্দি সিনেমায়।

তবে তাঁর জীবন এখন যতটা আলো ঝলমলে ঠিক ততটাই অন্ধকারে ডুবে ছিল বছরকয়েক আগে। এক সাক্ষাৎকারে বাঁধন নিজেই জানিয়েছিলেন সেই কথা। শ্বশুরবাড়িতে চূড়ান্ত অত্যাচারের শিকার হন নায়িকা। নিজেই পরে সকলকে জানিয়েছিলেন সেই অন্ধকারময় অধ্যায়।

বাঁধন জানিয়েছিলেন, বিয়ের পর জোর করে তাঁর সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করত স্বামী। বাঁধনের কথায়, ‘আমার প্রাক্তন শ্বশুরবাড়ির লোকেরা আমাকে পড়াশোনা করতে দিত না। বন্ধুদের সঙ্গে যোগাযোগ ছিন্ন করতে বাধ্য করে। আমিও মেনে নিয়েছিলাম। ভেবেছিলাম, হয়তো এরকমই হয়। সবাই বলতো, এই সব সমস্যার সমাধান হল বাচ্চা। সেই সময় কাউকে বলতেই পারিনি আমি বৈবাহিক ধর্ষণের শিকার।’ ২০১০ সালে মোশরুর হোসেন সিদ্দিকি সনেটকে বিয়ে করেছিলেন। ২০১৪ সালে আলাদা হয়ে যান।

তবে এরপর সেই অন্ধকার থেকে বেরিয়ে আসেন। পড়াশোনা শেষ করেন। বাঁধন অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’ ছবিতি কান চলচ্চিত্র উৎসবের জন্য আনুষ্ঠানিকভাবে নির্বাচিত হওয়া প্রথম বাংলাদেশি চলচ্চিত্র। আর এটাই মোড় ঘুরিয়ে দেন তাঁর জীবনের। এখন মেয়েকে নিয়ে একাই থাকেন। সুখে শান্তিতে থাকেন। তবে বাঁধনের এই লড়াই অনুপ্রেরণা যোগাবে অনেককে। 

Share this news on: