আকাশি সাদা জার্সি পরে ফাইনালে নামবেন মেসিরা

প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে বিস্ময় জাগানো হারে আসর শুরু করেছিল আর্জেন্টিনা। মেসিদের ওই দল এখন কাতার বিশ্বকাপের ফাইনালে। শেষ ধাপ পেরোনোর পালা মেসিদের। ফাইনাল ম্যাচের অনেক কিছু নিয়েই জানার থাকে।

এর মধ্যে ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকবেন কোন রেফারি। ভিএআর পরিচালনা করবেন কে, শুরুর একাদশে কেমন হবে ইত্যাদি। এসব প্রশ্নের উত্তর এখনও জানা না গেলেও ফাইনালে ফ্রান্সের বিপক্ষে আলবিসেলেস্তেরা কোন জার্সি পরে খেলবেন তা চূড়ান্ত হয়েছে।

আর্জেন্টিনার প্রভাবশালী সংবাদ মাধ্যম টিওয়াইসি জানিয়েছে, মেসিরা ফ্রান্সের বিপক্ষে তাদের র্স্টাটিং জার্সি বা আকাশি সাদা জার্সি পরে খেলবেন। যার প্যান্ট হবে সাদা এবং মোজাও হবে সাদা। নকআউট পর্বে নেদারল্যান্ডস এবং ক্রোয়েশিয়ার বিপক্ষেও ওই জার্সি পরে খেলেছিল ল্যাতিন দলটি।

ফ্রান্সও তাদের ব্লু বা নীল জার্সি পরে খেলবে। রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোয় ফ্রান্স এবং আর্জেন্টিনা মুখোমুখি হয়েছিল ওই ম্যাচেও দুই দলই র্স্টাটিং জার্সি পরে খেলেছিল। বিশ্বকাপে মেসিদের জার্সি তিনটি। একটি আকাশি-সাদা জার্সির সঙ্গে কালো প্যান্ট, যেটাকে হোম জার্সি বলা হয়। অন্যটি অ্যাওয়ে জার্সি যার রং বেগুনি।

Share this news on: