শাহরুখকে না চেনা পশ্চিমাদের প্রতি পাওলো কোয়েলহোর বার্তা

ভারতীয় অভিনেতা শাহরুখ খানের তারকখ্যাতি বিশ্বব্যাপী। অনেকেই বলিউডকে চেনে শাহরুখ খানের অভিনয় করা ইন্ডাস্ট্রি হিসেবে। ভারতের বাইরে শাহরুখের তারকাখ্যাতি কেমন, সেটি তার অভিনীত সিনেমার ওভারসীস আয়ের সঙ্গে বাকি সিনেমার আয়েই স্পষ্ট। সদ্য মুক্তিপ্রাপ্ত অ্যাকশনধর্মী সিনেমা “পাঠান”ও ভারতের পাশাপাশি পশ্চিমা দেশগুলো থেকে দারুণ আয় করছে।

প্রখ্যাত ব্রাজিলিয়ান লেখক পাওলো কোয়েলহো বরাবরই শাহরুখ খানের গুণমুগ্ধ। “পাঠান”র আকাশছোঁয়া সাফল্যের পর আবারও বলিউড বাদশাহকে প্রশংসায় ভাসালেন তিনি। শুধু তাই না, পশ্চিমা দেশগুলোয় যারা এখনও শাহরুখ খানকে চেনেন না, তাদের কিং খানের সম্পর্কে জেনে নেওয়ার উপায়ও বাতলে দিয়েছেন এ খ্যাতনামা ঔপন্যাসিক।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে মান্নাতের বারান্দায় শাহরুখের স্বভাবসুলভ দুই দিকে হাত প্রসারিত করা সেই ঐতিহাসিক ভঙ্গিতে অনুরাগীদের অভিবাদনের জবাব দেওয়ার ভিডিও পোস্ট করে পাওলো কোয়েলহো বলেন, “বাদশাহ। কিংবদন্তি। বন্ধু। কিন্তু সবকিছুর ওপরে তিনি অসাধারণ একজন অভিনেতা। পশ্চিমের দেশগুলোতে যদি কেউ ওনাকে না চেনেন তাহলে বলে রাখি, ‘মাই নেম ইজ খান অ্যান্ড আই অ্যাম নট এ টেররিস্ট' দেখে নিন। শাহরুখ কে তা বুঝে যাবেন।”

দ্য অ্যালকেমিস্ট-এর লেখক পাওলো কোয়েলহোর মতো ব্যক্তির কাছ থেকে প্রশংসায় সিক্ত হয়ে শাহরুখও কৃতজ্ঞতা স্বীকারে পিছপা হননি। চব্বিশ ঘণ্টা না পেরোতেই পাওলোর টুইটের জবাব দিলেন কিং খান। পাওলোর টুইটের রিটুইটে শাহরুখ বলেন, “বন্ধু পাওলো, আপনি সবসময় এমনই উদার এবং অকুণ্ঠ। এবার দেখা করুন। যত দ্রুত দেখা করা সম্ভব, তার চেয়েও বেশি তাড়াতাড়ি। সৃষ্টিকর্তার আশীর্বাদ আপনার সঙ্গে থাকুক।”

Share this news on: