মেট্রোরেলের পিলারের পোস্টার না সরালে ব্যবস্থা: কাদের

মেট্রোরেলের পিলারে লাগানো পোস্টার নিজ দায়িত্বে না সরালে, জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, মেট্রোরেলের পিলারে যারা পোস্টার লাগিয়েছেন, তারা নিজ দায়িত্বে সেগুলো সরাবেন। অন্যথায় ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার রাজধানীর মৎস্য ভবন মোড়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উদ্যোগে সড়ক নিরাপত্তা সংক্রান্ত সচেতনতামূলক কার্যক্রম পরিদর্শনে গিয়ে এ কথা বলেন সেতুমন্ত্রী।

ইজিবাইকগুলোকে নীতিমালায় আনার কাজ শেষের দিকে জানিয়ে মন্ত্রী বলেন, ইজিবাইকগুলোকে একটা নীতিমালার মধ্যে আনা হচ্ছে। যার কাজ প্রায় শেষ পর্যায়ে। এই সরকারের আমলে সড়ক যোগাযোগে পরিবর্তন এখন দৃশ্যমান। সড়কে নিরাপত্তা সবাই চায়। তাই সবাইকেই এগিয়ে আসতে হবে। আর এজন্য প্রয়োজন জনগণের সচেতনতা।

কবে রাষ্ট্রপতি নির্বাচন চূড়ান্ত করা হবে এবং আপনার সম্ভাবনা আছে কি না, এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতি কে হবেন, সে সম্পর্কে কিছু জানি না। আজকে আমাদের সংসদীয় কমিটির বৈঠকে এটা এজেন্ডা আকারে আসতে পারে। আজকে সবকিছু হয়ে যাবে এমন নয়। আগামী ১৯ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচন, তার আগেই এ ব্যাপারে সিদ্ধান্ত আসতে পারে। তবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি যে সিদ্ধান্ত নেবেন, সেটিই বাস্তবায়ন করা হবে।

ঢাকার বায়ুদূষণ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বায়ুদূষণে বাংলাদেশের অবস্থান অবশ্যই লজ্জার। এসব মানুষেরই সৃষ্টি। প্রতিরোধে যে ব্যবস্থা সংশ্লিষ্টদের সেগুলো খুবই বাজে।

Share this news on: