দেশে ১৯ লাখ টন খাদ্য মজুদ আছে: প্রধানমন্ত্রী

দেশে বর্তমানে ১৯ লাখ টন খাদ্য মজুদ আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৮ ফেব্রুয়াারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ তথ্য জানান।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যখন সরকার গঠন করে দেশে তখন ৩৫ হাজার টন খাদ্য ঘাটতি ছিল। আমরা কৃষিতে গবেষণার ওপর জোর দিয়ে খাদ্যে স্বয়ংস্পূর্ণতা অর্জন করেছি। বর্তমানে দেশে ১৯ লাখ টন খাদ্য মজুদ আছে।
তিনি বলেন, আমরা বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে সক্ষম হয়েছি। প্রতিশ্রুতি অনুযায়ী প্রতি ঘরে বিদ্যুৎ দিয়েছি।

সরকারপ্রধান বলেন, সারা বিশ্বের মতো বাংলাদেশও অর্থনৈতিক মন্দা থেকে বিছিন্ন নয়। তারপরও নিরাপদ খাদ্য ও মানুষের জীবন সচল রাখতে দেশে উৎপাদন বাড়ানোর পাশাপাশি বিদেশ থেকেও প্রয়োজনীয় ভোগ্যপণ্য আমদানি করছি।
শেখ হাসিনা বলেন, জ্বালানি তেল, গ্যাস, চিনি, গমসহ অনেক কিছুই আমাদের আমদানি করতে হয়। আমরা কিন্তু টাকা-পয়সার দিকে তাকাচ্ছি না। দেশের প্রতিটি মানুষের জন্য আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে।

নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ছয়টি সংসদীয় আসনে উপনির্বাচন ও রংপুর সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে প্রমাণ হয়েছে আওয়ামী লীগের আমলে নির্বাচন সুষ্ঠু হয়। আশা করি, এরপর কেউ নির্বাচন নিয়ে কোনো কথা বলার সুযোগ পাবে না।
তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্প নিয়ে আওয়ামী লীগের সভাপতি বলেন, তুরস্ক ও সিরিয়ায় সহায়তার জন্য বাংলাদেশ থেকে মেডিকেল টিম, ওষুধ, শুকনা খাবার পাঠানো হচ্ছে। বাংলাদেশ সাধ্যমতো সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে।

Share this news on: