ক্ষতিগ্রস্ত এলাকা বিনির্মাণে তুরস্কে শ্রমিক পাঠাবে বাংলাদেশ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো বিনির্মাণে বাংলাদেশ শ্রমিক পাঠাতে প্রস্তুত। বিষয়টি তুরস্ককে জানানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে সিলেটে ‘বাংলাদেশে প্রাণিসম্পদ খাত : সমস্যা ও সম্ভাবনা’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আব্দুল মোমেন বলেন, উদ্ধার কাজে সহায়তার জন্য বাংলাদেশ থেকে যেসব দল তুরস্কে রয়েছে তাদের আরও কিছু সময় রাখার অনুরোধ করেছে তুরস্ক। বাংলাদেশ রাজি হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত ২৫ বাংলাদেশি শিক্ষার্থীকে বাংলাদেশের পক্ষ থেকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে ও সহসাধারণ সম্পাদক মাইস্লাম রাজেশের পরিচালনা কর্মশালায় প্রধান আলোচক ছিলেন বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টের (এলজিএসপি) প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) এনামুল হাবীব, প্রাণিসম্পদ অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. মোহাম্মদ মারুফ হাসান, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) চিফ টেকনিক্যাল কোঅর্ডিনেটর ড. মো. গোলাম রব্বানী, এলডিডিপির কমিউনিকেশন কনসালট্যান্ট জিল্লুর রহমান এবং ‘পরিপ্রেক্ষিত’র পরিচালক সৈয়দ বুরহান কবীর।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান মনির।

Share this news on:

সর্বশেষ