সমঝোতা করবে কী জাপানি মা ও বাংলাদেশী বাবা?

জাপানি মা ও বাংলাদেশি বাবাকে একসঙ্গে সংসার করার বিষয়ে সমঝোতার পরামর্শ দিয়েছেন আদালত। সন্তানদের মঙ্গলের কথা চিন্তা করে তারা কোথায় থাকলে ভালো হয় সেদিক বিবেচনায় ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের রায়ের বিরুদ্ধে আপিল গ্রহণ করেছেন আদালত।

আজ শনিবার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশী বাবা ইমরান শরীফ নিজ বাসায় সাংবাদিকদের বলেন,' পারিবারিক আদালতে প্রি ট্রায়াল এবং পোস্ট ট্রায়াল নামে একটা ব্যাপার আছে। প্রি ট্রায়ালে মাননীয় আদালত একটা সুযোগ দেন দুই পক্ষকে তারা আলাপ আলোচনা করতে চায় কি না। 

প্রি ট্রায়ালে বার বার তার সাথে আলোচনা করতে চেয়েছিলাম কিন্তু তিনি কোন আলাপ-আলোচনা করবেন না, তার আইনজীবীর মাধ্যমে তিনি জানিয়েছিলেন। নথিতে পর্যন্ত লিখে দেওয়া হয়েছে সমঝোতার জন্য পিতা আলোচনা করতে চান নাা। কিন্তু ওনার একটাই কথা কোন ধরনের কথা বলবেন না নিয়ে জাপানি চলে যেতে চান।"

ইমরান শরীফের মা বলেন,' সমঝোতা করলে তো ভালোই হয়। কিন্তু এতে ভয় আছে আমার ছেলে কী শান্তিতে থাকতে পারবে ? তবে সন্তানদের ভালো হয় এমন কিছুই করা উচিত । 

গত ৬ ফেব্রুয়ারি জেলা ও দায়রা জজ হাবিবুর রহমান ভুইয়া এ আপিল গ্রহণ করেন। একইসঙ্গে জাপানি মা ও বাংলাদেশি বাবাকে একসঙ্গে সংসার করার বিষয়ে সমঝোতার পরামর্শ দেন। তাদের জন্য একটা ধার্য তারিখ রাখবেন আদালত।

গত ১ ফেব্রুয়ারি দুই শিশুর বাবা ইমরান শরীফের পক্ষে রাজধানী ঢাকার জেলা জজ আদালতের সংশ্লিষ্ট শাখায় এই আপিল আবেদন করা হয়। আদালত এ বিষয়ে শুনানির জন্য ১৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

এর আগে দুই শিশুর হেফাজত ও অভিভাবকত্ব চেয়ে বাবার করা মামলা খারিজ করে রায় দিয়েছেন আদালত। গত ২৯ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান এ বিষয়ে রায় ঘোষণা করেন। 


Share this news on:

সর্বশেষ