প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌরভ গাঙ্গুলির সৌজন্য সাক্ষাৎ

ভারত ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি সস্ত্রীক বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন।

সৌজন্য সাক্ষাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাদক মুক্ত জাতি তৈরির প্রচেষ্টার প্রশংসা করেন সৌরভ গাঙ্গুলি। পাশাপাশি এ লক্ষ্য অর্জনে ক্রীড়াঙ্গন গুরুত্বপূর্ণ ভূমিকংরাখতে পারে বলেও জানান তিনি।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় সৌরভের সঙ্গে ছিলেন তার স্ত্রী ডোনা গাঙ্গুলি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান।

বৈঠকের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তৃতা লেখক এমডি নাজরুল ইসলাম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

কয়েক বছর পর ব্যক্তিগত সফরে বৃহস্পতিবার ঢাকায় পা রাখেন ভক্ত-অনুরাগীদের কাছে দাদা নামে পরিচিত সৌরভ গাঙ্গুলি। ঢাকার গুলশানের একটি হোটেলে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে গাঙ্গুলি বলেন, যতবার আমি এখানে আসি, ঢাকার মানুষদের কাছ থেকে এত ভালবাসা পাই যে আমি কখনও কখনও ভুলে যাই এটআ ভারত নাকি বাংলাদেশ।

২০০০ সালে টেস্ট অভিষেকে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ছিল ভারত। বাংলাদেশের বিপক্ষে সেই ম্যাচে ভারতের নেতৃত্বে ছিলেন সৌরভ গাঙ্গুলি। সেই ঘটনার স্মৃতিচারণা করে সাবেক এ বাঁহাতি ব্যাটার বলেন, বাংলাদেশে আমার জীবনের অনেক মূল্যবান মুহূর্ত রয়েছে।

Share this news on: