সুপ্রিমকোর্ট বারে ভাঙচুরের ঘটনায় মামলা


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে ব্যালট পেপার ছিনতাই ও ভাঙচুরের ঘটনায় বিএনপিপন্থী ১২ সিনিয়র আইনজীবীসহ অজ্ঞাতনামা আরও ১০০ জনকে আসামি করে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
বুধবার (১৫ মার্চ) রাতে মামলাটি করেছেন নির্বাচন পরিচালনা সাব কমিটির আহবায়ক মনিরুজ্জামান আসাদ।

আসামিরা হলেন- বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাধারণ সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামরুল ইসলাম সজল, মাহফুজ বিন ইউসুফ, মাহবুবুর রহমান খান, গোলাম আক্তার জাকির, মুনজুরুল আলম সুজন, আশরাফ উজ জামান খান, মোক্তার কবির খান, নুরে আলম সিদ্দিকী সোহাগ সহ অজ্ঞাত ১০০ জন।

অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

সকাল ১০টায় ভোট শুরুর আগেই ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। দীর্ঘ তিন ঘণ্টা বন্ধ থাকার পর ভোটগ্রহণ শুরু হয় বেলা ১টার দিকে। এদিন আওয়ামী লীগপন্থি আইজীবীদের গঠন করা নির্বাচন কমিশনের অধীনে ভোটগ্রহণ শুরু হয়।

এই নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীদের পাল্টাপাল্টি অবস্থানে উত্তেজনা তৈরি হয়। দুপক্ষের মধ্যে ধস্তাধস্তি ও হট্টগোল হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোতায়েন করা হয় পুলিশ। বেলা ১২টার দিকে ভোটকেন্দ্র থেকে বিএনপিপন্থি আইনজীবীদের পিটিয়ে বের করে দেয় পুলিশ।

এদিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গেলে পুলিশের লাঠিচার্জ ও মারধরের শিকার হন বেশ কয়েকজন সাংবাদিকও। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

Share this news on: