সেপটিক ট্যাংক থেকে ৩ জনের মৃতদেহ উদ্ধার

সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার সেপটিক ট্যাংক থেকে নিখোঁজের সাত ঘণ্টা পর তিনজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

বুধবার (১৫ মার্চ) রাত সাড়ে দশটার দিকে আশুলিয়ার শিমুলতলার দরগারপাড় এলাকার আল রহমান নিটিং ফ্যাশন বিডি লিমিটেডের সেপটিক ট্যাংক থেকে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়।

এর আগে বিকেল ৩টার দিকে ওই কারখানার সেপটিক ট্যাংকে নেমে নিখোঁজ হয় তারা।

নিহতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর থানার খাগালিয়া গ্রামের সহিদ মিয়ার ছেলে মো. মিঠু (১৬)। তিনি পরিচ্ছন্নকর্মী হিসেবে কাজ করতেন। বাকি দুইজন খুলনা জেলার বটিয়াঘাট থানার বুনারবাদ গ্রামের নুর ইসলাম শিকদারের ছেলে মো. রাকিব (২২) ও রংপুর জেলার গাংগাচড়া থানার ফেরদৌস রহমানের ছেলে মোহাম্মদ আলী (২৬)। তারা দুইজনেই আল রহমান নিটিং ফ্যাশন বিডি লিমিটেডের পোশাক শ্রমিক।

স্থানীয়রা জানান, বিকেল ৩টার দিকে ওই কারখানার সেপটিক ট্যাংক পরিষ্কারের জন্য যান পরিচ্ছন্নতা কর্মী মিঠু। তিনি প্রথম ট্যাংকে নামেন। প্রায় দেড় ঘণ্টা পরও তার সাড়াশব্দ না পেয়ে একে একে আরও দুই পোশাক শ্রমিক নেমে পড়েন। পরে তারাও আর ফিরে আসেননি। রাত ৮টার দিকে ফায়ার সার্ভিসকে খবর দিলে ঘটনাস্থলে এসে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে তাদের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষের কাউকে পাওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস ঢাকা জোন-৪ এর উপ-সহকারী পরিচালক মো. আলাউদ্দিন জানান, নিখোঁজের খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। কিছুক্ষণ আগে তিনজনেরই মরদেহ উদ্ধার করা হয়েছে। তারা মূলত বিষক্রিয়ার কারণে মারা গেছে। ট্যাংকের ভেতর অক্সিজেন শূন্য ছিল।

Share this news on: