টিকিট ছাড়া ঢুকতে দেওয়া হবে না রেলস্টেশনে

এবারে ঈদযাত্রায় টিকিট ছাড়া রেলস্টেশনে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়া ট্রেনের ছাদে কোনোভাবেই ভ্রমণ করতে দেওয়া হবে না বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সিদ্ধান্ত দুটি কার্যকরে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

আগামী ৭ এপ্রিল থেকে অনলাইনে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে রেলওয়ে। এবার সব টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।

শনিবার (১ এপ্রিল) রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ূন কবির ও রেলওয়ের মহাপরিচালক মো. কামরুল আহসানের নেতৃত্বে রাজধানীর বিমানবন্দর থেকে জয়দেবপুর স্টেশন পর্যন্ত একটি টিম পরিদর্শন করে।

পরে রেলওয়ে পুলিশের ঢাকা অঞ্চলের পুলিশ সুপার আলোয়ান হোসেন সংবাদমাধ্যমকে বলেন, “এবার যেহেতু ঈদের অগ্রিম টিকিট শতভাগ অনলাইনে দেওয়া হচ্ছে, তাই যাত্রীরা সচেতন হয়ে আগেই অগ্রিম টিকিট অনলাইন থেকে কিনবেন। টিকিট ছাড়া কাউকে স্টেশনে প্রবেশ করতে দেওয়া হবে না। তাছাড়া ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিটের যাত্রীরা স্টেশনে ঢুকতে পারবেন। সেটাও কঠোর চেকিংয়ের মাধ্যমে ঢুকতে হবে।”

তিনি আরও বলেন, “বিমানবন্দর ও জয়দেবপুর স্টেশনে বাউন্ডারি আছে। এক্সেস কন্ট্রোলে এই স্টেশনে তেমন সমস্যা হবে না। তবে টঙ্গী স্টেশনের দুই পাশ একেবারেই খোলা। ফলে সেই জায়গাটায় এক্সেস কন্ট্রোল করা আমাদের জন্য কিছুটা চ্যালেঞ্জিং হতে পারে। তবে যেহেতু সব টিকিট অনলাইনে, ফলে কাউন্টারে ভিড় হবে না। তাছাড়া ট্রেনের ছাদেও কোনো যাত্রী উঠতে দেওয়া হবে না।”

এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদত আলী, ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান প্রমুখ।

Share this news on: