সংসদ নির্বাচনে জাতিসংঘের সহযোগিতা লাগবে না: পররাষ্ট্রমন্ত্রী

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতিসংঘের সহযোগিতা নেওয়ার কোনো প্রয়োজন নেই বলে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (৩ এপ্রিল) ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইস সাক্ষাৎ করতে আসেন। সাক্ষাৎ শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের কথা বলেন।

জাতিসংঘের কোনো সহযোগিতা আমাদের নেওয়ার কোনো প্রয়োজন নেই। কারণ আমরা যথেষ্ট পরিপক্ব—এ কথা উল্লেখ করে আব্দুল মোমেন বলেন, সুন্দর, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশনসহ যেসব প্রতিষ্ঠান দরকার, সেগুলো বাংলাদেশে মোটামুটি তৈরি করা হয়েছে। স্বচ্ছ ও বায়োমেট্রিক ভোটার তালিকা তৈরি করা হয়েছে, যাতে কোনো ভুয়া ভোট না হয়। তবে নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নিয়ে সরকারের কোনো আপত্তি নেই।

ঢাকায় একটি বিদেশি কূটনৈতিক সূত্র বলছে, আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশীদারত্বের ভিত্তিতে করার ওপর জোর দিয়ে ঢাকায় পশ্চিমা দেশগুলোর কূটনীতিকেরা ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি এবং সরকারের বিভিন্ন মহলে কথা বলছেন। এই প্রেক্ষাপটে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জাতিসংঘের আবাসিক প্রতিনিধির বৈঠকটি গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

Share this news on: