রংপুরে মধ্যরাতে বাসা বাড়িতে অগ্নিকাণ্ড, ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি




রংপুর নগরীতে একটি বাসা বাড়িতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আসবাবপত্র পুড়ে যাওয়াসহ অনুমানিক ১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

বুধবার (৫ এপ্রিল) দিবাগত রাত সোয়া ১টার দিকে নগরীর আরকে রোড ইসলামাবাগ এলাকার প্রফসর এনায়েত আলীর বাসায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা।

তাৎক্ষণিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে 
অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছেন ফায়ার সার্ভিস। তবে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাওয়ায় আগুন ওই বাসা বাড়ি আশপাশের চারদিকে ছড়িয়ে পড়েনি। সেখানে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় পনেরো থেকে বিশ মিনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 

এই অগ্নিকাণ্ডের ঘটনায় ওই বাড়ির পাঁচটি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে। এতে সেখানকার ভাড়াটিয়া 
একমি ফার্মাসিউটিক্যালস লিমিটেডের গাড়িচালক 
দেলোয়ার হোসেন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। তার দুটি ঘরের সমস্ত মালামাল পুড়ে গেছে। এতে তার ১০-১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি। 

রংপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার বাদশা মাসউদ আলম বলেন, আমরা রাত একটা ৪০ মিনিটে আগুন লাগার খবর পেয়ে সাত মিনিটের মধ্যে ঘটনাস্থলে এসে পৌঁছে দুটি ইউনিট কাজ শুরু করি। সর্বোচ্চ ১৫-২০ মিনিটের মধ্যে আমরা আগুন নিয়ন্ত্রণে আনে পেরেছি। তার আগেই ওই বাসা বাড়ির আলাদা দুটি রান্নাঘরসহ অন্যান্য ঘরে আগুন ছড়িয়ে পড়ে। আধাপাকা ঘর হওয়াতে মালামালসহ অন্যান্য জিনিসপত্র আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে।

তিনি আরো বলেন, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। বাসার মালিক ও ভাড়াটিয়ার দাবি তাদের অন্তত ১০-১২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এর আগে বুধবার মধ্যরাতে নগরীতে রাধাবল্লভ এলাকায় পৃথক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শর্টসার্কিট থেকে বৈদ্যুতিক খুঁটিতে লাগা আগুন ছড়িয়ে পড়ার আগেই স্থানীয়রা জাতীয় পরিসেবা নম্বর ৯৯৯ এ ফোন করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। 



Share this news on: