গাজায় আবার ইসরায়েলের বিমান হামলা

ফিলিস্তিনের গাজায় বৃহস্পতিবার গভীর রাতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। ‘দ্য স্ট্রং হ্যান্ড’ নামে অভিযান শুরু করেছে। হামলার পর গাজাজুড়ে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। তবে, এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এক ভিডিও বার্তায় লেবাননের রকেট হামলার জবাব দেওয়ার ঘোষণা দিয়েছিলেন। এরপরই পরপরই এই হামলা শুরু হয়।

গাজার অন্তত পাঁচটি স্থানকে লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এগুলো হলো- উত্তর গাজার বেইত হেনোন কৃষি জমি, গাজা শহরের দক্ষিণে দুটি এলাকা, গাজা শহরের কাছে আল-জাইতুন এলাকার পূর্বদিকের কৃষিজমি ও দক্ষিণ গাজার খান ইউনিসের পূর্বদিকের একটি এলাকা।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ফিলিস্তিনের একটি নিরাপত্তা সূত্র ইঙ্গিত দিয়েছে যে হামাসের প্রশিক্ষণ কেন্দ্রে হামলা করা হয়েছে।

টাইমস অব ইসরায়েল জানিয়েছে, গাজায় হামাসের দুটি সুড়ঙ্গ ও দুটি অস্ত্র কারখানায় হামলা চালিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

বিমান হামলার আগে নেতানিয়াহু মন্ত্রিসভার বৈঠক করেন। বৈঠকের পর নেতানিয়াহু একটি বিবৃতি দেন। বিবৃতি তিনি বলেন, ইসরায়েলে রকেট হামলার জবাব আমাদের শত্রুদের ভারী মূল্য দিতে হবে। রকেট হামলার জন্য ফিলিস্তিনি সংগঠন হামাসকে দায়ী করেছে ইসরাইল।

এদিকে, হামাস একটি বিবৃতি দিয়ে বিমান হামলার প্রতিক্রিয়া জানিয়েছে। আমরা গাজা উপত্যকার বিরুদ্ধে তীব্র আগ্রাসন এবং এই অঞ্চলে যে পরিণতি বয়ে আনবে তার জন্য আমরা ইহুদিবাদী দখলদারিত্বকে সম্পূর্ণরূপে দায়ী করি।

Share this news on:

সর্বশেষ