আয়ারল্যান্ড সিরিজে বাদ তাসকিন-আফিফ, নতুন মুখ মৃত্যুঞ্জয়

আগামী মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ডে যাবে বাংলাদেশ। রোববার বিকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তিন ম্যাচের ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে। ইনজুরির কারণে ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ। তার জায়গায় দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন যুব বিশ্বকাপজয়ী দলের বামহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী।

এই সফরটি আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ। আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে চেমসফোর্ডে।

ঘরোয়া ক্রিকেটে সাম্প্রতিক সময়ে দারুণ বোলিং করছেন ২১ বছর বয়সী মৃত্যুঞ্জয়। তার গতিময় বোলিং নাস্তানাবুদ করে থাকে প্রতিপক্ষ ব্যাটারদের। বিপিএলেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে দারুণ বোলিং করেছেন। তাছাড়া ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাট-বল হাতে শেখ জামালের হয়ে ইমপ্যাক্ট ক্রিকেট খেলছেন তিনি।

আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজের দল ছিল ১৪ জনের। ওই দল থেকে তাসকিন ছাড়াও বাদ পড়েছেন নাসুম আহমেদ ও রনি তালুকদার। এবার দল ঘোষণা করা হয়েছে ১৫ জনের। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে ফিরেছেন বামহাতি স্পিনার তাইজুল ইসলাম ও বামহাতি পেসার শরিফুল ইসলাম।

এবারের সিরিজটিও পূর্ণাঙ্গ ভাবে হওয়ার কথা ছিল। কিন্তু সময় স্বল্পতায় টেস্ট ও টি-টোয়েন্টি বাদ দেওয়া হয়েছে।

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচের সূচি:

৯ মে- প্রথম ওয়ানডে, চেমসফোর্ড

১২ মে- দ্বিতীয় ওয়ানডে, চেমসফোর্ড

১৪ মে- তৃতীয় ওয়ানডে, চেমসফোর্ড

তিন ম্যাচের ওয়ানডে দল:

তামিম ইকবাল, লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী চৌধুরী, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

Share this news on:

সর্বশেষ