নববর্ষে যান চলাচল বন্ধ থাকবে ঢাকার যেসব সড়কে

বাংলা নববর্ষ ১৪৩০ উপলক্ষ্যে শুক্রবার (১৪ এপ্রিল) ভোর থেকে বিকেল পর্যন্ত প্রতিবারের মতো রাজধানীতে বিভিন্ন স্থানে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসব অনুষ্ঠানে হাজারো মানুষের সমাগম হয়ে থাকে।
পয়লা বৈশাখে রমনা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যানবাহন চলাচলে শৃঙ্খলার স্বার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে বিশেষ ট্রাফিক ব্যবস্থা নেওয়া হয়েছে। বেশকিছু সড়কে যান চলাচল বন্ধ ও ডাইভারশন করা হবে। যানবাহনের পার্কিংয়ের জন্য নির্দিষ্ট করে দেওয়া হয়েছে স্থান।

নববর্ষ উদযাপন ঘিরে রাজধানীর যে সব রাস্তায় যান চলাচল বন্ধ থাকবে

বাংলামোটর-হোটেল ইন্টারকন্টিনেন্টাল-শাহবাগ-টিএসসি-দোয়েল চত্বর; হোটেল ইন্টারকন্টিনেন্টাল–কাকরাইল-মৎস্য ভবন-কদম ফোয়ারা; মৎস্য ভবন-শাহবাগ-কাঁটাবন; শহীদ মিনার-টিএসসি; নীলক্ষেত-টিএসসি;
রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যান কেন্দ্রিক যেসব পয়েন্টে থাকবে ডাইভারশন ও রোড ব্লক

বাংলামোটর ক্রসিং, পরিবাগ ক্রসিং, নৌবাহিনী ভর্তি তথ্য কেন্দ্র, শাহবাগ ক্রসিং, মগবাজার ক্রসিং, মিন্টো রোড ক্রসিং, অফিসার্স ক্লাব ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, দুদক গলি, শিল্পকলা একাডেমি গলি, কার্পেট গলি, মৎস্য ভবন ক্রসিং, সেগুনবাগিচা, কদম ফোয়ারা ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, শিববাড়ি ক্রসিং, ঢাবি মেডিকেল ক্রসিং, জগন্নাথ হল ক্রসিং, ভাস্কর্য ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, কাঁটাবন ক্রসিং, আজিজ সুপার মার্কেট গলি, বিসিএস প্রশাসন গ্যাপ, সাকুরা গলি, সবজি বাগান ক্রসিং, পুলিশ ভবন ক্রসিং, সুগন্ধা ক্রসিং, ইউবিএল ক্রসিং, সরকারি কর্মচারি হাসপাতাল ক্রসিং ও শহীদুল্লাহ হল ক্রসিং।

বর্ষবরণ অনুষ্ঠানে আগত যানবাহনের পার্কিংয়ের স্থান

নৌ-বাহিনী ভর্তি তথ্য কেন্দ্র থেকে হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত; জিরো পয়েন্ট থেকে ইউবিএল আব্দুল গণি রোড; মৎস্য ভবন থেকে সেগুনবাগিচা (আইন-শৃঙ্খলা বাহিনীর গাড়ি); শিল্পকলা একাডেমি গলি (আইন-শৃঙ্খলা বাহিনীর গাড়ি); সুগন্ধা থেকে অফিসার্স ক্লাব (ভিআইপি গাড়ি ও মিডিয়ার গাড়ি পার্কিং); কাঁটাবন থেকে নীলক্ষেত হয়ে পলাশী; দোয়েল চত্বর থেকে শহীদুল্লাহ হল পর্যন্ত।

যানবাহন নিয়ন্ত্রণ ব্যবস্থাসমূহ কার্যকর করার বিষয়ে ও যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা, যানজট এড়ানো এবং জনসাধারণের যাতায়াতকে নির্বিঘ্ন ও নিরাপদ করার জন্য নগরবাসী, যানবাহন মালিক ও শ্রমিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

Share this news on: