ক্যানসারের সঙ্গে মায়ের লড়াই নিয়ে আবেগপ্রবণ কার্তিক আরিয়ান

ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন অভিনেতা বলিউড অভিনেতা কার্তিক আরিয়ানের মা মালা তিওয়ারি। মায়ের ক্যানসারের সঙ্গে যুদ্ধ নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন অভিনেতা।

ক্যানসারের সঙ্গে লড়াইয়ে মায়ের সাহসকে কুর্নিশ জানিয়েছেন কার্তিক। অকুতোভয় যোদ্ধার মতো ক্যানসারের সঙ্গে লড়াই করে জিতেছেন তিনি, সামাজিক যোগাযোগ মাধ্যমে সেকথায় তুলে ধরেছেন কার্তিক।

এ নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, শুক্রবার ইনস্টাগ্রামে মায়ের সঙ্গে ছবি পোস্ট করে কার্তিক লেখেন, ‘কিছু সময় আগে হঠাৎ মায়ের ক্যানসার ধরা পড়ে। ক্যানসার আমাদের পরিবারকে তছনছ করে দিতে চেয়েছিল। পরিস্থিতির কাছে প্রায় নিরুপায় ছিলাম আমরা। ভীষণ অসহায় লাগছিল। কিন্তু ইচ্ছাশক্তি, সহ্য করার ক্ষমতা আর কখনও হাল না ছাড়ার মনোভাব রয়েছে আমার মায়ের মধ্যে। একজন নির্ভীক সৈনিকের মতো লড়েছেন তিনি। ক্যানসারের ভয়ের থেকেও অনেক বড় বোধহয় সাহস।

‘এই সাহসের উপর ভর করেই অনেক যুদ্ধ জয় করে ফেলা যায়। আমার মা সব সময় কিছু না কিছু শিক্ষা দেন। প্রতিদিন আমরা শিখি মায়ের কাছ থেকে। আমি, আমার পরিবার, মাকে দেখি আর এখনও বিশ্বাস করি, ভালোবাসার থেকে বড় শক্তি আর কোনো কিছু হয় না।’

মায়ের সুস্থ হয়ে ওঠার জন্য যতটা খুশি অভিনেতা, মায়ের সাহসিকতার জন্য তার থেকেও বেশি গর্বিত।

গত বছর জাতীয় ক্যানসার সচেতনতার মাসে মুম্বাইয়ের এক হাসপাতালে ক্যানসার-বিজয়ীদের সঙ্গে সময় কাটিয়েছিলেন কার্তিক আরিয়ান। তখনই নিজের মায়ের ক্যানসারের সঙ্গে লড়াই নিয়ে মুখ খুলেছিলেন কার্তিক। প্রায় পাঁচ বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করেছেন তার মা। অবশেষে সেরে উঠেছেন।

Share this news on: