সাকিব কবে মাঠে ফিরবেন, জানাল বিসিবি

ডান হাতের আঙুলের ইনজুরিতে পড়েছেন সাকিব আল হাসান। যে কারণে সদ্য শেষ হওয়া আয়ারল্যান্ড সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। অন্তত পাঁচ-ছয় সপ্তাহ মাঠের বাইরে ছিটকে গেছেন বাংলাদেশ জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

তাই টাইগার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের সিরিজে খেলতে পারবেন না। তবে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-২০ সিরিজে সাকিবকে পাওয়ার আশার কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শুক্রবার (১৯ মে) বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সাকিবের চোটের প্রসঙ্গে বলেছেন, ‘সাকিব বিশ্রাম চায় কিনা এমন কোন আলোচনা হয়নি। ইনজুরি থেকে তার সেরা উঠতে ছয় সপ্তাহ লাগবে। টেস্ট সিরিজ (আফগানিস্তান) সে মিস করবে।’

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াবে আগামী ১৪ জুন। এরপর ভারতে সফরে চলে যাবেন রশিদ খান, হাসমতউল্লাহ শাহেদিরা। ওই সিরিজ শেষ করে ৫ জুলাই থেকে চট্টগ্রাম ও সিলেটে সাদা বলের সিরিজ খেলতে নামবে বাংলাদেশ ও আফগানিস্তান।

সাদা বলের সিরিজে সাকিবকে পাওয়ার বিষয়ে নান্নু বলেছেন, ‘ওয়ানডে সিরিজের আগে যেহেতু কিছু সময় আছে, ঈদুল আযহার পরে ম্যাচ হবে, আমরা আশা করছি সে ওয়ানডে দলে ফিরবে।’

তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আগামী ৫, ৮ ও ১১ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর দুই দল চলে যাবে চায়ের দেশ সিলেটে। সেখানে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই ম্যাচের টি-২০ সিরিজ হবে ১৪ ও ১৬ জুলাই।



Share this news on:

সর্বশেষ