থমথমে রাজশাহী সাহেব বাজার, কঠোর অবস্থানে পুলিশ

রাজশাহীতে বিএনপির পদযাত্রাকে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ইতোমধ্যে বিএনপি’র পদযাত্রা ঘিরে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। ফলে নগরীর অন্যান্য রাস্তাঘাটে যানবাহন চলাচল সীমিত হয়ে এসেছে। এ ছাড়াও নগরীর ভবন মোহন পার্কের অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৩ মে) সকাল থেকেই সাহেব বাজার এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছেন।

সোমবার (২২ মে) রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন-২০২৩-এর সিডিউল ঘোষিত হওয়ার পরিপ্রেক্ষিতে রাজশাহী মহানগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে। অনুমোদিত যে কোনো ধরনের পদযাত্রায় রাজশাহী মহানগরীতে আইনশৃঙ্খলার অবনতির সমূহ সম্ভাবনা থাকে। তাই আইনশৃঙ্খলা রক্ষার্থে ও জননিরাপত্তা প্রতিবিধানে মঙ্গলবার (২৩ মে) থেকে রাজশাহী মহানগরী আইন, ১৯৯২-এর ধারা-৩০ মোতাবেক আরএমপি’র পুলিশ কমিশনার রাজশাহী মহানগরীতে সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সানজিদা ইসলাম নামে এক শিক্ষার্থী জানান, পুলিশের খুব কড়াকড়ি চলছে সাহেব বাজার এলাকায়। যাচাই-বাছাই ছাড়া ভুবনমোহন পার্ক এলাকায় কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না ।

মেহরাব জনি নামে এক পথচারী জানান, রেলগেট থেকে আসা পর্যন্ত বেশ কয়েক জায়গায় পুলিশি বাধার সম্মুখীন হয়েছি। বিভিন্ন জায়গায় জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করা হচ্ছে।

বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দি বলেন, সিটি নির্বাচনের বিধি-নিষেধের কারণে সকল ধরনের গণজমায়েত নিষিদ্ধ আছে। তাই বিএনপির পদযাত্রা কর্মসূচি নগরীতে করতে দেওয়া হবে না।

Share this news on: