বাংলাদেশে এসে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন আদানি

বাংলাদেশে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ভারতের আদানি গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গৌতম আদানি। ইতোমধ্যে দেশে ফিরে গেছেন তিনি।

ভারতের ঝাড়খণ্ডের গোড্ডায় আদানি গ্রুপ নির্মিত ১ হাজার ৬০০ মেগাওয়াট ক্ষমতার কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র পুরোপুরি চালু হয়েছে। এজন্যই মূলত প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে সংক্ষিপ্ত সফরে ঢাকায় এসেছিলেন গৌতম।

শনিবার (১৫ জুলাই) দুপুর ১টা ৪০ মিনিটে নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে এ তথ্য জানান তিনি।

গৌতম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছি। তাকে ১ হাজার ৬০০ মেগাওয়াট ক্ষমতার আলট্রা সুপার ক্রিটিক্যাল গোড্ডা বিদ্যুৎকেন্দ্রের পুরো উৎপাদন বুঝিয়ে দিতে পেরে সম্মানিত বোধ করছি।

করোনা মহামারির মধ্যেও কাজ শুরু করে যারা মাত্র সাড়ে ৩ বছরে বিদ্যুৎকেন্দ্রটি উৎপাদনে নিয়ে এসেছেন, ভারত ও বাংলাদেশের সাহসী সেই দলকে স্যালুট জানান তিনি।

বিদ্যুৎ বিভাগ ও আদানি গ্রুপের দায়িত্বশীল সূত্র জানায়, এদিন সকাল ১০টার দিকে নিজের বিমানে ঢাকায় অবতরণ করেন গৌতম। বেলা ১১টার দিকে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এরপর দুপুর সোয়া ১টার দিকে ঢাকা ছেড়ে যান তিনি।

ঝাড়খণ্ডে আদানি গ্রুপ নির্মিত কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে ৮০০ মেগাওয়াটের ২টি ইউনিট রয়েছে। গত মার্চে প্রথমটি থেকে পরীক্ষামূলক বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। পরে ৬ এপ্রিল সেটি থেকে বাণিজ্যিকভাবে উৎপাদন আরম্ভ হয়। আর দ্বিতীয় ইউনিট থেকে উৎপাদন শুরু হয় ২৫ জুন।

Share this news on:

সর্বশেষ