পদ্মা সেতুতে হবে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন

জুনের শেষ দিকে বিশ্ব ভ্রমণে বেরিয়েছে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। এ দেশ ও দেশ বেড়িয়ে ৭ আগস্ট ঢাকায় পৌঁছাবে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। ঢাকায় থাকবে তিন দিন। ট্রফি বরণ আর প্রদর্শণের প্রস্তুতি নিচ্ছে বিসিবি। এবার পদ্মা সেতুতে বিশ্বকাপ ট্রফির ফটোসেশন করার কথাও ভাবছে তারা।

গতকাল সোমবার (৩১ জুলাই) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী। তিনি জানান, বসুন্ধরা শপিং কমপ্লেক্সে ট্রফি প্রদর্শণ করতে চান তারা। সমর্থকদের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত বোর্ডের।

বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে থাকবে ৯ আগস্ট পর্যন্ত। আর আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী কোনো একটা বিশেষ স্থানে বা স্থাপনার সামনে বিশ্বকাপের ট্রফি নিয়ে ফটোসেশন করার রীতি আছে। গতবার যেমন জাতীয় সংসদ ভবনের সামনে এটা করা হয়েছিল। এবার পরিকল্পনা আছে পদ্মা সেতুতে ট্রফি নিয়ে ফটোসেশন করার।

ওয়ানডে বিশ্বকাপ ট্রফির বিশ্ব ভ্রমণ শুরু হয় ভারত থেকে। ২৭ জুন থেকে ১৪ জুলাই লম্বা সময় ভারতে ছিল ট্রফিটি। ওয়ানডে বিশ্বকাপের এবারের স্বাগতিক ভারতে প্রতিটি ম্যাচ ভেন্যুর শহরে ট্রফি প্রদর্শণ করা হয়। ভারত থেকে বিশ্বকাপ ট্রফি গিয়েছিল তাসমানপাড়ে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাপুয়া নিউগিনিতে। ট্রফিটি আবার ভারতে ফিরে বেড়াতে গিয়েছিল যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে।

উত্তর আমেরিকা ভ্রমণ শেষ করে বিশ্বকাপ ট্রফি ফিরে এসেছে দক্ষিণ এশিয়ায়। গতকাল পাকিস্তানে পৌঁছায়। সেখানে ৪ আগস্ট পর্যন্ত প্রদর্শিত হয়ে শ্রীলঙ্কা যাবে। কলম্বোতে দুই দিন ট্রফি প্রদর্শণ শেষে ঢাকা হয়ে কুয়েত যাবে। এভাবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্ব ভ্রমণে থাকবে বিশ্বকাপ ট্রফি।

উল্লেখ্য, গত জুনে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এর ট্রফি উন্মোচিত হয়। ভূপৃষ্ঠ থেকে ১ লাখ ২০ হাজার ফুট উপরে স্ট্রাটোস্ফিয়ার থেকে ট্রফিটি নেমে আসে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ট্রফিটি বিশ্বের ১৮টি দেশের ৪০ এর অধিক শহর ঘুরবে।

আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। দশ দলের অংশগ্রহণে যা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। ভারতের ১০টি শহরের ১০টি ভেন্যুতে ৪৬ দিনে বিশ্বকাপের মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

Share this news on: