বিশ্বকাপ ট্রফির ছোঁয়া পেলেন টাইগার ক্রিকেটাররা

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে তিন দিনের সফরে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ট্রফি এখন বাংলাদেশে। গর্বের পদ্মা সেতুতে আনুষ্ঠানিক ফটোসেশন শেষে ট্রফি এসেছে মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ খ্যাত শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। স্বপ্নের সেই ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পেয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

মঙ্গলবার (৮ আগস্ট) সকাল ৯টার দিকে টাইগার অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম নিজ হাতে বিশ্বকাপ ট্রফিটি মিরপুরে মূল মাঠে নিয়ে আসেন। সেখানে ছবি তোলার সুযোগ পেয়েছেন ক্রিকেটার, জাতীয় দলের কোচিং স্টাফ, বিসিবি পরিচালক, কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকরা।

এর আগে শ্রীলঙ্কা থেকে রোববার (৬ আগস্ট) দিবাগত রাতে বাংলাদেশে পা রাখে ওয়ানডে বিশ্বকাপ ট্রফিটি। পরদিন সোমবার (৭ আগস্ট) বিকেল ৩টার দিকে হেলিকপ্টারে করে ট্রফিটি পদ্মা সেতুর মাওয়া প্রান্তে নেওয়ার কথা ছিল।

তবে বৈরী আবহাওয়ার কারণে সড়কপথে বিকেল সাড়ে ৪টার দিকে পদ্মা সেতুর ১ নম্বর পিলার-সংলগ্ন এলাকায় ট্রফি নিয়ে আসা হয়। সেখানে প্রমত্তা পদ্মার তীরে স্বপ্নের পদ্মা সেতুকে ঘিরে আইসিসি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে চলে বিশ্বকাপের অফিশিয়াল ফটোসেশন।

সূচি অনুযায়ী, আগামীকাল বুধবার (৯ আগস্ট) ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য ট্রফি প্রদর্শন করা হবে। নির্দিষ্ট একটি দূরত্ব থেকে ভক্তরা এর সঙ্গে ছবি তুলতে পারবেন। এজন্য কোনো টিকিট লাগবে না। বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত ট্রফি দেখার সুযোগ পাবেন ভক্তরা।

গত ২৭ জুন বিশ্বকাপের ট্রফিটি ভূপৃষ্ঠ থেকে এক লাখ ২০ হাজার ফুট উচ্চতায় মহাশূন্যে উন্মোচন করে নামানো হয় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এরপর সেই ট্রফিটি বিশ্ব ভ্রমণ শুরু করে। ৪ সেপ্টেম্বর ফের ভারতে শেষ হবে ট্রফির এই যাত্রা।

আইসিসি জানিয়েছে, এবার ১৮টি দেশে ভ্রমণ করবে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। আগামী ৫ অক্টোবর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত ভারতের ১০ স্টেডিয়ামে হবে এবারের বিশ্বকাপের মেগা ইভেন্ট।



Share this news on: