বাংলাদেশের ৩ ম্যাচসহ বিশ্বকাপের ৯ খেলার সূচি পরিবর্তন

দরজায় কড়া নাড়ছে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ-২০২৩। আর মাত্র ৫৭ দিন পর পর্দা উঠবে আইসিসির এই মেগা আসরের। শেষ সময়ে এসে বিশ্বকাপের সূচিতে পরিবর্তন এনেছে আয়োজক ভারত এবং আইসিসি। বাংলাদেশের ৩ ম্যাচসহ মোট ৯ টি ম্যাচের সূচিতে পরিবর্তন এনেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

এর আগে গত জুলাইয়ে বিশ্বকাপ শুরুর ঠিক ১০০ দিন আগে সূচি প্রকাশ করেছিল আইসিসি। যেখানে ভারতের আহমাদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগামী ৫ অক্টোবর শুরু হবে এই মেগা ইভেন্ট। ১৯ নভেম্বর একই ভেন্যু দিয়ে পর্দা নামবে ১৩তম এই আসরের।

নিরাপত্তা ইস্যুর জন্য বাবর-কোহলিদের বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচটির সূচিতে পরিবর্তন এনেছে আইসিসি। ১৫ অক্টোবরের বদলে ১৪ অক্টোবর হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর হাইভোল্টেজ ম্যাচটি। খেলা হবে গুজরাটের আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। এতে বদলে যাচ্ছে ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচের সূচিও। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নপদের সঙ্গে আফগানদের ম্যাচটি হবার কথা ছিল ১৪ অক্টোবর। কিন্তু এখন এ দুই দেশের লড়াই মাঠে গড়াবে একদিন পিছিয়ে ১৫ অক্টোবর, দিল্লিতে।

হায়দরাবাদে ১২ অক্টোবর পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচটি দুইদিন এগিয়ে ১০ অক্টোবরে হবে। এছাড়া লখনৌতে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার হাইভোল্টেজ ম্যাচটি ১৩ অক্টোবর থেকে একদিন এগিয়ে হবে ১২ অক্টোবর।

ভারত পাকিস্তানের ম্যাচটি একদিন এগিয়ে আনায় সেদিনের বাংলাদেশের ম্যাচের সূচিতেও এসেছে পরিবর্তন। একদিন এগিয়ে দিবারাত্রির বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ম্যাচটি আয়োজন করা হবে ১৩ অক্টোবরে, চেন্নাইয়ে।

১০ অক্টোবর ধর্মশালায় ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের তারিখ ঠিক থাকলেও পরিবর্তিত সূচিতে বাংলাদেশের ওই ম্যাচ অনুষ্ঠিত হবে দিবা-রাত্রির পরিবর্তে শুধুমাত্র দিনের আলোয়। এছাড়া ১২ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি এগিয়ে আনা হয়েছে ১১ নভেম্বর।

এদিকে কলকাতা পুলিশের অনুরোধে পরিবর্তন এসেছে পাকিস্তান এবং ইংল্যান্ডের ম্যাচেও। ১২ নভেম্বর কালীপূজার দিনক্ষণ থাকায় এই ম্যাচটি পরিবর্তনের আহ্বান জানিয়েছিল কলকাতা পুলিশ এবং পশ্চিমবাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশন। একদিন এগিয়ে সেই ম্যাচ হবে ১১ নভেম্বর তারিখে।

ভারত-নেদারল্যান্ডস ম্যাচেরও দিন বদলেছে। ১১ নভেম্বরের বদলে এক দিন পিছিয়ে সেই ম্যাচ হবে ১২ নভেম্বর। ভারতের ব্যাঙ্গালুরুতে হবে সেই খেলা।

Share this news on: