অ্যাপল আনছে টিভি প্লাস অ্যাপ

নেটফ্লিক্সকে টেক্কা দিতে অ্যাপল নিয়ে আসছে ভিডিও স্ট্রিমিং অ্যাপস টিভি প্লাস।

কিউপারটিনোর অ্যাপল পার্ক ক্যাম্পাসের স্টিভ জবস থিয়েটারে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চালুর ঘোষণা দিয়েছে অ্যাপল।

অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক জানিয়েছেন, এই অ্যাপসে সাবস্ক্রিপশন করলে বিজ্ঞাপন দেখতে হবে না। মাসিক সাবস্ক্রিপশন ফি কতো হবে তা জানাননি কুক।

আইওওস ব্যবহারকারীরা বিনামূল্যেই এই প্ল্যাটফর্মের অনুষ্ঠানগুলো দেখতে পারবেন। তবে অন্যদের মাসিক সাবস্ক্রিপশন ফি কতো দিতে হবে তা জানায়নি কুক।

টিভি প্লাসে ‘দ্য মর্নিং শো, হোম বিফোর ডার্ক, সি, ডিককিনসন, ডিয়ার, ফর অল ম্যানকাইন্ড, ট্রুথ বি বোল্ড, সার্ভেন্ট, হালা, আমেজিং স্টোরিজ, মিথিক কোয়েস্ট নামের কয়েকটি ড্রামা সিরিজ দেখা যাবে।

অ্যামেজিং স্টোরিজ ‘শো’ টি প্রযোজনা করবেন স্টিভেন স্পিলবার্গ। অ্যাকুয়াম্যান খ্যাত জেসন মোমোয়াকে দেখা যাবে সায়েন্স ফিকশন সিরিজ ‘সি’-তে।

দ্য মর্নিং শো নামের সিরিজটিতে অভিনয় করবেন জেনিফার অ্যানিস্টোন ও রিস উইদারস্পুন। অপরাহ উইনফ্রেও অ্যাপলের স্ট্রিমিং প্ল্যাটফর্মটির জন্য দুটি ডকুমেন্ট্রি তৈরি করবেন।

একটি ডকুমেন্ট্রি সিরিজ তৈরি হবে কর্মক্ষেত্রে যৌন হয়রানির ওপর। নাম হবে ‘টক্সিক লেবার’। মানসিক স্বাস্থ্য নিয়ে নির্মাণাধীন অন্য ডকুমেন্ট্রিটির নাম এখনো ঠিক হয়নি।

অ্যাপল টিভি প্লাসের পাশাপাশি অ্যাপল টিভি অ্যাপ আনা হবে আগামী মে মাসে। আইফোন, আইপ্যাড ও অ্যাপল টিভি থেকে অ্যাপটি ব্যবহার করা যাবে।

অ্যাপল টিভি প্লাস ছাড়াও এতে এইচবিও, শোটাইম, স্টারজ ও শোটাইম স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোতে প্রবেশ করা যাবে।

অ্যাপটি আগস্ট বা সেপ্টেম্বরের দিকে আসতে পারে বলে জানিয়েছে অ্যাপল।

সূত্র: টেক শহর

 

টাইমস/এমএএইচ/জেডটি

Share this news on: