চার বছর স্বেচ্ছায় নির্বাসনে থেকে পাকিস্তানে ফিরেছেন নওয়াজ শরীফ

ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও ঘোষিত অপরাধী নওয়াজ শরীফ মেডিকেল চিকিৎসার কথা বলে স্বেচ্ছায় চার বছর নির্বাসনে থেকে পাকিস্তানে ফিরেছেন। শনিবার (২১ অক্টোবর) বিকালে তিনি ইসলামাবাদে পা রাখেন। খবর ডনের

তাকে বহরকারী বিমানটি ইসলামাবাদ বিমানবন্দরে অবতরণের পর তাকে সেখানে বরণ করে নেন তার আইনি সহায়তাকারী দলের সদস্য ও সাবেক আইনমন্ত্রী সিনেটর আজম তাতার এবং তার রাজনৈতিক দলের নেতারা।

সাবেক ডেপুটি মেয়র জিসান নাকভি নথিতে স্বাক্ষর করার জন্য শপথ কমিশনারের সঙ্গে বিমানবন্দরে উপস্থিত ছিলেন। নওয়াজের আইনি দল তার বায়োমেট্রিক্স এবং স্বাক্ষর নিতে বিমানের ভিতরে যায়।

বোডিং পার হওয়ার আগে নওয়াজ শরীফ সাংবাদিকদের বলেন, দেশে ফিরতে পেরে তিনি খুশী। আগামী জানুয়ারিতে অনুষ্ঠিত নির্বাচনের আগে তিনি আইনি চ্যালেঞ্জগুলো মোকাবিলা করবেন বলে জানান।

দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে এবং চিকিৎসার কথা বলে পাকিস্তান থেকে চলে যান নওয়াজ শরীফ। আস্থা ভোটে ক্ষমতা হারানো ইমরান খান যতদিন প্রধানমন্ত্রী ছিলেন ততদিন নওয়াজ দেশে ফিরতে পারেননি। তাকে ক্ষমতাচ্যুত করার পরই নওয়াজ শরীফের দেশে ফেরার পথ প্রশস্ত হয়।

পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, নওয়াজকে অনেক আইনি ঝামেলার মধ্যদিয়ে যেতে হবে। এরপর তিনি আগামী বছরের জানুয়ারিতে হতে যাওয়া আইন পরিষদের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন।

নওয়াজ শরীফের রাজনৈতিক দল পিএমএল-এনের নেতা ইসহাক দার জানিয়েছেন, আজ বিকেল ৫টায় মিনার-ই-পাকিস্তানে যাবেন নওয়াজ। সেখানে সমবেত নেতা-কর্মীদের উদ্দেশে বক্তব্য রাখবেন তিনি।

Share this news on:

সর্বশেষ