অভিনেত্রী হুমায়রা হিমুর রহস্যজনক মৃত্যু

ছোট ও বড় পর্দার অভিনেত্রী হোমায়রা হিমু আর নেই।তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের ​​​​​​সভাপতি অভিনেতা আহসান হাবিব নাসিম।

তিনি বলেন, ‘সাড়ে ৩ টার দিকে আমরা খবর পেয়েছি। কীভাবে কী হলো আমরা এখনো বিস্তারিত জানিনা। শুনেছি তাকে একটি ছেলে উত্তরার বাংলাদেশ মেডিকেল নিয়ে যায়, ডাক্তাররা দেখে বলেন, নিয়ে আসার আগের তিনি মারা গেছেন। হাসপাতাল থেকে পুলিশকে খবর দেয়া হয়, এরই মধ্যে হাসপাতালে পুলিশ পৌঁছালে সেই ছেলেটি তার (হিমুর) ফোন নিয়ে পালিয়ে যায়।’

ছেলেটি কে ছিল জানতে চাইলে তিনি আরও বলেন, ‘আমরা তো তাকে চিনি না। সে পালিয়ে গেছে। রওনক (অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক) সেখানে গেছে, আমিও সেখানে যাচ্ছি। পরে বিস্তারিত বলতে পারব।’

প্রসঙ্গত, ১৯৮৫ সালের ২৩ নভেম্বর লক্ষীপুর জেলায় জন্ম হুমাইরা হিমু। তিনি ইস্পাহানি কলেজ থেকে এইচএসসি এবং ইডেন মহিলা কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। মঞ্চনাটকে অভিনয়ের মাধ্যমে তিনি প্রথম নাট্য জগতে প্রবেশ করেন। ফ্রেঞ্চ নামক নাট্য দলের হয়ে তিনি অভিনয় করেন।

অসংখ্য টিভি নাটকে দেখা গেছে হিমুকে। ‘ছায়াবীথি’ নামের একটি নাটকের মাধ্যমে ২০০৬ সালে টেলিভিশন নাটকে তার অভিনয় শুরু। তার অভিনীত অসংখ্য জনপ্রিয় নাটকের মধ্যে রয়েছে, ‘ডিবি’, ‘সোনাঘাট’, ‘চেয়ারম্যান বাড়ি’, ‘শোনে না সে শোনে না’, ‘বাটিঘর’, ‘কমেডি-৪২০’, ‘চাপাবাজ’, ‘অ্যাকশান গোয়েন্দা’, ‘ছায়াবিবি’, ‘এক কাপ চা’ অন্যতম। ২০১১ সালে ‘আমার বন্ধু রাশেদ’ সিনেমাতে অভিনয়ের মাধ্যমে বড় পর্দাতেও অভিষেক হয় তার।

Share this news on: