তারার হাট বসছে আহমেদাবাদে, যা যা থাকছে বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠানে

আর মাত্র এক ম্যাচের অপেক্ষা। এরপরই নির্ধারণ হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের চ্যাম্পিয়ন।

রোববার (১৯ নভেম্বর) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে বৈশ্বিক এই মহাযজ্ঞের।

ঘরের মাঠে বৈশ্বিক আসরের শিরোপার জন্য লড়বে স্বাগতিক ভারত। আর সেখানে জাঁকজমক থাকবে না, তা কি হয়? ভারতীয় গণমাধ্যমের খবর, ফাইনালের আগে সমাপনী অনুষ্ঠানে থাকছে বেশ কিছু চমক।

গত ৫ অক্টোবর আহমেদাবাদে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে ৫০ ওভারের মহারণের উদ্বোধন হয়েছিল। কিন্তু নানান ধরনের আশঙ্কায় সে সময়ে কোনো উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। তবে গত ১৪ অক্টোবর একই ভেন্যুতে ভারতও পাকিস্তানের মধ্যকার ম্যা চের আগে হয়েছিল জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে অরিজিৎ সিং, সুনিধি চৌহান, শঙ্কর মহাদেবনরা পারফর্ম করেছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যমে খবর, ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনালের আগে সমাপ্তি অনুষ্ঠানেও ব্যবস্থা থাকছে যথেষ্ট জাঁকজমকের। এমনকি ফাইনাল দেখতে প্রধান অতিথি হিসেবে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আহমেদাবাদে উপস্থিত থাকতে পারেন। গুঞ্জন রয়েছে, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকেও আমন্ত্রণ জানানো হচ্ছে।

এ ছাড়া ভারতের দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব ও মহেন্দ্র সিং ধোনিকেও ফাইনাল দেখতে আমন্ত্রণ জানানো হয়েছে। শচীন টেন্ডুলকারও উপস্থিত থাকছেন।

সেমিফাইনালের মতোই ফাইনালের গ্যালারিতে থাকবেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন তিনি।

সমাপনী পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠানে বলিউড গায়ক প্রীতম থেকে বিখ্যাত ব্রিটিশ গায়িকা দুয়া লিপার পারফর্ম করার কথা রয়েছে। তবে এই অনুষ্ঠানের সবচেয়ে আকর্ষণ ভারতের বিমানবাহিনীর ‘সূর্যকিরণ অ্যা রোবেটিক টিমের’ শো। ‘সূর্যকিরণ অ্যা রোবেটিক টিম’ মূলত দেশটিতে ‘এয়ার শো’ করে থাকে।

জানা গেছে, ফাইনাল শুরুর আগে ‘সূর্যকিরণ অ্যা রোবেটিক টিম’ ১০ মিনিট পারফর্ম করবে। আজ থেকে এর মহড়াও শুরু হয়ে যাবে।

Share this news on: