আবারও জাতীয় দলের দায়িত্বে নাফিস ইকবাল

বিশ্বকাপ শুরুর আগে দেশের ক্রিকেটে নানা নাটকীয়তা তৈরি হয়। শেষ মুহূর্তে এসে স্কোয়াডে জায়গা পাননি দেশসেরা ওপেনার তামিম ইকবাল। সবকিছু ঠিক থাকার পরও বিশ্বকাপে জাতীয় দলের ম্যানেজার হিসেবে যাওয়া হয়নি তার ভাই নাফিস ইকবালেরও। এ নিয়ে পরে অধিনায়ক সাকিব আল হাসানের মন্তব্য নিয়েও আলোচনা-সমালোচনা তৈরি হয়।

তবে ভারত বিশ্বকাপে বাংলাদেশ দলের ভরাডুবির পর আবারও জাতীয় দলে ফিরছেন নাফিস ইকবাল। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে আবারও তাকে দেখা যাবে বরাবরের মতো টাইগারদের টিম ম্যানেজার হিসেবে। তবে আপাতত এই সিরিজেই দায়িত্ব সামলাবেন তিনি। আরটিভি নিউজকে নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন নাফিস।

ঘরের মাঠের সিরিজটিতে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। এই সিরিজে খেলছেন না তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদও। কিউইদের বিপক্ষে আগামী ২৮ নভেম্বর প্রথম টেস্ট হবে সিলেটে। এরপর দ্বিতীয় ম্যাচটি হবে ঢাকার মিরপুরে।

এরপর আবার নিউজিল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ। সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে টাইগাররা। তবে সেখানে নাফিস থাকবেন কি না সেটা নিশ্চিত করা হয়নি তাকে।

নাফিস ইকবালের জায়গায় ভারত বিশ্বকাপে রাবিদ ইমাম বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজারের দায়িত্বে পালন করে। বিশ্বকাপে মিডিয়া ম্যানেজারের পাশাপাশি টিম ম্যানেজারের দায়িত্বও পালন করেন তিনি।

নিজের পদ হারানো নিয়ে ফেসবুকে সে সময় ইঙ্গিতপূর্ণ এক পোস্ট করেছিলেন নাফিস। তিনি লেখেন, ‘নীরবতা মানে শূন্যতা নয়। নীরবতাতেই কখনও কখনও সব উত্তর থাকে। আল্লাহ’র পরীক্ষার সর্বোচ্চ সাড়া দেওয়া যায় ধৈর্যের মাধ্যমে। আমাকে এবং আমার পরিবারকে আপনাদের দোয়ায় রাখবেন।’

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টিম ম্যানেজারের পদ ছেড়ে দেন সাব্বির খান। এরপর টিম ম্যানেজার করা হয় নাফিস ইকবালকে। এরপর থেকে ওই দায়িত্বে ছিলেন তিনি। আবারও পুরনো পদে ফিরলেন তিনি। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোর মাঠে ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনে কাজ করতে দেখা যায় তাকে।

Share this news on: