দক্ষিণে শাহরুখের ‘ডাঙ্কি’র চেয়ে এগিয়ে প্রভাসের ‘সালার’

বড়দিনের আগেই বক্স অফিসে এবার মুখোমুখি অবস্থানে বলিউড ও দক্ষিণী ইন্ডাস্ট্রি। আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বলিউডে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘ডাঙ্কি’। আর শুক্রবার (২২ ডিসেম্বর) মুক্তি পেতে চলেছে দক্ষিণী সুপারস্টার প্রভাসের ‘সালার: পার্ট ১ – সিজফায়ার’ সিনেমা।

দীর্ঘ সাড়ে চার বছর পর পর্দায় ফিরেই নিজের সিংহাসন দখলে নিয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। ‘ডাঙ্কি’ শাহরুখের এই বছরের তিন নম্বর সিনেমা। আর এই সিনেমাকে কেন্দ্র করে অভিনেতার হ্যাটট্রিকের অপেক্ষায় রয়েছেন শাহরুখ ভক্তরা। অন্যদিকে একের পর এক ফ্লপ সিনেমা দিয়ে টালমাটাল প্রভাসের রাজত্ব। পাঁচটি সিনেমা বক্স অফিস ফ্লপের পর ‘সালার’ সিনেমার মাধ্যমেই ঘুরে দাঁড়াতে মরিয়া প্রভাস। শাহরুখ উন্মাদনা ঠেকাতে দক্ষিণের চার রাজ্যে নাকি ঢুকতেই দেওয়া হয়নি ‘ডাঙ্কি’ সিনেমা।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস-এর প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সিনেমাটির মুক্তির আগেই এখন পর্যন্ত তেলেগু শোগুলোর জন্য ২৩.৫ কোটি রুপি টাকার টিকিট বিক্রি হয়েছে। এটি আরও চারটি ভাষায় মুক্তি পাচ্ছে। সিনেমাটি মুক্তির আগেই দক্ষিণের ৪ রাজ্যে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কেরালা ও কর্ণাটকে বলিউড বাদশাহকে পেছনে ফেলেছেন প্রভাস। ওই চার রাজ্যে ‘সালার’-এর অগ্রিম টিকিট বিক্রি হয়েছে ব্যাপক পরিসরে।

ডাঙ্কি বনাম সালার

স্যাকনিল্ক ডট কম-এর তথ্যমতে, ‘ডাঙ্কি’র মুক্তির দিনে ১৫ হাজার ১৪টি শো‘য়ের বিপরীতে ৫ লাখ ৬০ হাজার টিকিট বিক্রি হয়েছে। সে হিসেব অনুযায়ী অগ্রিম টিকিট বিক্রিতেই ১৫.৪১ কোটি রুপি আয় করেছে শাহরুখের সিনেমা। পোর্টালের আরেকটি প্রতিবেদন অনুযায়ী, প্রভাসের ‘সালার’ ইতোমধ্যেই ২৯.৩৫ কোটি রুপি টিকিট বিক্রি হয়েছে।

‘সালার’ একইসঙ্গে মুক্তি পাচ্ছে তামিল, তেলুগু, হিন্দি, কান্নাড়া এবং মালয়ালম ভাষায়। সে কারণে পুরো ভারতজুড়েই প্রেক্ষাগৃহে দর্শক টানবে সিনেমাটি। এ ছাড়া দক্ষিণী সুপারস্টারের সিনেমা হওয়ায় সেখানকার বিভিন্ন রাজ্যেও তুমুল ব্যবসা করবে এই সিনেমা।

Share this news on:

সর্বশেষ