অস্কারজয়ী ‘প্যারাসাইট’ অভিনেতা লি সানের রহস্যজনক মৃত্যু, চিরকুট উদ্ধার

অস্কারজয়ী চলচ্চিত্র ‘প্যারাসাইট’-এর অভিনেতা লি সান কিউন দক্ষিণ কোরিয়ায় মারা গেছেন। স্থানীয় সময় বুধবার (২৭ ডিসেম্বর) সকালে তাকে পার্কিং করা গাড়ির ভেতরে মৃত অবস্থায় পাওয়া যায়। সংবাদমাধ্যম ডেকান হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, সিওলের একটি পার্কের ভেতরে পার্কিং করা গাড়ি থেকে মৃত অবস্থায় দক্ষিণ কোরিয়ার এই শীর্ষ অভিনেতার দেহ উদ্ধার করা হয়। ৪৮ বছর বয়সী এই অভিনেতার মৃত্যুর নেপথ্যে কারণ এখনও জানা যায়নি।

স্থানীয় সংবাদ মাধ্যম ইয়োনহাপের বরাতে ডেকান হেরাল্ডের প্রতিবেদনের বলা হয়েছে, বাসা থেকে নিজরে গাড়ি নিয়ে বেরিয়েছিলেন লি। তার বেরিয়ে যাওয়ার কিছুক্ষণ পর বাসা থেকে একটি চিরকুট (সুইসাইড নোট) খুঁজে পান তার স্ত্রী। লির সঙ্গে যোগাযোগ করতে না পেরে সঙ্গে সঙ্গে তিনি পুলিশে খবর দেন। তবে রাজধানীর জংনো পুলিশের পক্ষে কেউ তার ফোন কলটি রিসিভ করেনি। পরে সিওলের একটি পার্ক থেকে লির মৃতদেহ উদ্ধার করা হয়।

মাদক সংক্রান্ত অভিযোগে সম্প্রতি ব্যাপকভাবে সমালোচিত হয়েছেন লি। নৈশক্লাবে বেআইনিভাবে মাদক সেবন করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। তাকে যে বারকর্মী নারী মাদক দিয়েছেন তাকেও সাজা দেয়া হয়। মাদককাণ্ডে নাম জড়ানোর পর তদন্তও শুরু হয়। সবশেষ তার ১৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ চলে। লির মৃত্যুর সঙ্গে এসব ঘটনার কোনও যোগসূত্র রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

১৯৭৫ সালে জন্ম নেয়া লি কমেডি ঘরোনার চলচ্চিত্র প্যারাসাইটের মুখ্যচরিত্রে অনবদ্য অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছিলেন। শুধুমাত্র ‘প্যারাসাইট’ নয়, তা ছাড়াও ‘হেল্পলেস’, ‘অল অ্যাবাউট মাই লাইফ’-এর মতো একাধিক দক্ষিণ কোরিয়ার ছবিতে অভিনয় করে শক্তিমান অভিনেতা হিসেবে পরিচিত পান তিনি। ২০২১ সালে ‘অ্যাপল টিভি প্লাস’-এ মুক্তিপ্রাপ্ত প্রথম কোরিয়ান সিরিজ় ‘ডক্টর ব্রেন’-এ অভিনয় করেন লি।

Share this news on: