মাগুরা-১ : সাকিব আল হাসান বিশাল ব্যবধানে জয়ী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে বেসরকারীভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। নৌকা প্রতীকে সাকিব আসনটিতে ভোট পেয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৩৮৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডাব মার্কার অ্যাডভোকেট কাজী রেজাউল পেয়েছেন ২ হাজার ৮৫৫ ভোট।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় সারাদেশে একযোগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে। এই নির্বাচনে ভোট পড়েছে ৪০ শতাংশ।

এর আগে, রোববার সকাল আটটার দিকে দরি মাগুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন সাকিব। সকাল আটটার কয়েক মিনিট আগেই পরিবারের সদস্যদের নিয়ে ভোট কেন্দ্রে পৌঁছান সাকিব ।

৮টা বাজার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রে প্রবেশ করেন তিনি। সেখানে ভোট দিয়ে কথা বলেন গণমাধ্যমকর্মীদের সঙ্গে। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাকিব বলেন, তিনি আশা করেন, মানুষ তাঁর নাগরিক অধিকার হিসেবে ভোট দিতে আসবেন। ক্রিকেটার থেকে রাজনীতিতে নাম লেখানো এই প্রার্থীর আশা, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটকেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি বাড়বে।

সদর উপজেলার একাংশ ও শ্রীপুর নিয়ে গঠিত মাগুরা–১ আসনে সাকিব আল হাসানের প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন চারজন। তারা হচ্ছেন—বাংলাদেশ কংগ্রেসের কাজী রেজাউল হোসেন, জাতীয় পার্টির মো. সিরাজুস সায়েফিন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) কে এম মোতাসিম বিল্লা ও তৃণমূল বিএনপির সনজয় কুমার রায়।

Share this news on: